shono
Advertisement

আসছে না ‘বাহুবলী ৩’, নিশ্চিত করলেন চিত্রনাট্যকার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সিনেমাকে বাড়তি গতি দিয়েছে ‘বাহুবলী’। ইতিহাস তৈরি করে বক্স অফিসে গড়েছে নয়া রেকর্ড। সিনে সমালোচকদের অনেকেই বলছেন, শুধু ব্যবসার নিরিখেই নয়, হলিউডকে দেখিয়ে দেওয়ার মতো কাজ যে ভারতেও হচ্ছে, বাহুবলী তার প্রমাণ দিচ্ছে। এহেন বাহুবলীই কি আবার আসতে পারে বড় পর্দায়?  প্রশ্ন জাগলেও সে সম্ভাবনায় জল ঢাললেন খোদ পরিচালকের বাবা তথা […] The post আসছে না ‘বাহুবলী ৩’, নিশ্চিত করলেন চিত্রনাট্যকার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:44 PM May 07, 2017Updated: 06:50 PM May 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সিনেমাকে বাড়তি গতি দিয়েছে ‘বাহুবলী’। ইতিহাস তৈরি করে বক্স অফিসে গড়েছে নয়া রেকর্ড। সিনে সমালোচকদের অনেকেই বলছেন, শুধু ব্যবসার নিরিখেই নয়, হলিউডকে দেখিয়ে দেওয়ার মতো কাজ যে ভারতেও হচ্ছে, বাহুবলী তার প্রমাণ দিচ্ছে। এহেন বাহুবলীই কি আবার আসতে পারে বড় পর্দায়?  প্রশ্ন জাগলেও সে সম্ভাবনায় জল ঢাললেন খোদ পরিচালকের বাবা তথা বাহুবলীর লেখক-চিত্রনাট্যকার।

Advertisement

পোস্টারে কেন কাটা হল মধুসূদনের নাম, অনীকের ছবি ঘিরে বিতর্ক ]

কাটাপ্পা কেন বাহুবলীকে মারল? প্রথম পর্বের পর এ প্রশ্নে বুঁদ ছিলেন সিনেপ্রেমীরা। ফলত দ্বিতীয় পর্ব যে আসতে চলেছে তা নিয়ে বিন্দুমাত্র সংশয় ছিল না। কিন্তু তৃতীয় পর্ব আসবে কিনা সে নিয়ে বেশ সংশয়। কেননা পরিচালক সে অবসর তৈরি করে রেখেছেন বটে, আবার নাও বটে। এমন কোনও স্থির ইঙ্গিত নেই যে বাহুবলী তৃতীয় পর্ব হতেই হবে। তবে দর্শকমনের ঘোর কাটছে না। বাহুবলীকে আরও একবার পর্দায় দেখতে উদগ্রীব সকলে। কিন্তু খোদ পরিচালকের বাবা কে ভি বিজয়েন্দ্র প্রসাদ, সে আশায় জল ঢেলে দিয়েছেন। তাঁর বক্তব্য, ‘বাহুবলী’র গল্প যা বলার ছিল তা বলা হয়ে গিয়েছে। সুতরাং তৃতীয় পর্ব আসার আর কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। ছেলের সঙ্গে এ ব্যাপারে তাঁর কোনও আলোচনা হয়নি বলেও জানিয়েছেন তিনি। কিন্তু অন্য একটি সম্ভাবনা অবশ্য জেগে আছে। তাঁর মতে, বাহুবলীর এই ঐতিহ্য থেকে যাবে টেলিভিশন সিরিজে। বাহুবলী ছবিতে যে সেট দেখা গিয়েছে সেখানেই শুটিং হবে টিভি সিরিজের। আর এভাবে বেঁচে থাকবে বাহুবলী ও তার দুনিয়া। জানা যাচ্ছে, এই টেলিভিশন সিরিজ শুরু হবে শিবগামীর উত্থান দিয়ে। কী করে পিতৃতান্ত্রিক সমাজব্যবস্থায় মাহিষমতির রাজাকে ছাপিয়ে শিবগামী হয়ে উঠলেন সর্বেসর্বা, যে কাহিনি ছবিতে দেখা যায়নি, তাইই উঠে আসতে চলেছে এই টিভি সিরিজে। তবে এ নিয়ে কি একটি প্রিক্যুয়েল হতে পারে না? প্রসাদ জানাচ্ছেন, শিবগামীকে নিয়ে যদি গল্প লেখা হয়, তবে তার থেকে আনন্দের আর কিছু হতে পারে না। তাই প্রিক্যুয়েল সম্ভাবনা একেবারে উড়িয়েও দেননি তিনি।

 আপাতত ১০০০ কোটির ক্লাবে প্রথম ও একাকী মেম্বর হিসেবেই রাজত্ব করছে ‘বাহুবলী ২’। সেই মাইলফলক থেকে ‘বাহুবলী’র নতুন যাত্রা কীভাবে ও কোন মাধ্যমে এগোয়, সেটাই দেখার।

জানেন, কেন ‘বাহুবলী ২’-তে বেশি দেখা গেল না তমন্নাকে? ]

The post আসছে না ‘বাহুবলী ৩’, নিশ্চিত করলেন চিত্রনাট্যকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার