shono
Advertisement

‘আমাকে সন্তানের মতো ভালবাসতেন’, কোচ তারক সিনহার প্রয়াণে শোকাহত ঋষভ পন্থ

ধাওয়ান, শেহওয়াগের মতো অসংখ্য তারকার উত্থান তাঁর হাত ধরেই।
Posted: 07:17 PM Nov 06, 2021Updated: 08:51 PM Nov 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যানসারে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ‘দ্রোণাচার্য’ কোচ (Cricket coach) তারক সিনহা। মনোজ প্রভাকর, আশিস নেহরা থেকে শিখর ধাওয়ান, ঋষভ পন্থের (Rishabh Panth) মতো জাতীয় দলের বহু তারকা গড়ে উঠেছিলেন তাঁরই হাতে। ৭১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন কিংবদন্তি বর্ষীয়ান এই কোচ। তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন ঋষভ পন্থ। সোশ্যাল মিডিয়ায় কোচকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ, আকাশ চোপড়ার মতো প্রাক্তন তারকারাও।

Advertisement

দিল্লির সনেট ক্লাবের কোচ তারকের হাত ধরে দিল্লি দলের পাশাপাশি জাতীয় দলের বহু তারকা উঠে এসেছেন। গত কয়েক মাস ধরে ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন তিনি। অবশেষে সব লড়াই থেমে গেল শনিবার রাত ৩টে নাগাদ।

[আরও পড়ুন: T-20 World Cup: ওয়ার্নার ঝড়ে বিপর্যস্ত ওয়েস্ট ইন্ডিজ, বিশ্বকাপের বিদায়ী ম্যাচেই অবসর ব্রাভোর]

প্রিয় কোচকে হারিয়ে ভেঙে পড়েছেন টিম কোহলির উজ্জ্বল তারকা ঋষভ পন্থ। তরুণ উইকেটকিপার-ব্যাটার সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় জানিয়েছেন, তারক সিনহা তাঁকে নিজের সন্তানের মতো স্নেহ করতেন। পন্থের কথায়, ”তিনি ছিলেন একাধারে আমার কোচ, মোটিভেটর, সবচেয়ে বড় সমালোচক ও সবচেয়ে বড় ফ্যান। তিনি আমাকে সন্তানের মতো স্নেহ করতেন। তাঁর মৃত্যুতে আমি ভেঙে পড়েছি। আপনি আমার হৃদয়ে চিরকাল থাকবেন। যখনই আমি মাঠে নামব আপনি আমার সঙ্গে থাকবেন।”

এদিকে টুইটারে শোকপ্রকাশ করেছেন বীরেন্দ্র শেহওয়াগও। তিনি লিখেছেন, ”তিনি সেই বিরল কোচেদের অন্যতম যিনি দেশকে এক ডজনেরও বেশি ক্রিকেটার উপহার দিয়েছেন।” এদিকে আরেক প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকার আকাশ চোপড়া লিখেছেন, ”ভারতীয় ক্রিকেটে আপনার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।”

[আরও পড়ুন: বদলে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্টের ভেন্যু, দেখে নিন নতুন ক্রীড়াসূচি]

প্রসঙ্গত, মনোজ প্রভাকর, অতুন ওয়াসন, আকাশ চোপড়া, অজয় শর্মা, অতুল ওয়াসন, অঞ্জুম চোপড়া, আশিস নেহরা, শিখর ধবন, ঋষভ পন্থের মতো তারকাকে নিজের হাতে গড়ে তুলেছিলেন তারক সিনহা। আর তাই পেয়েছিলেন ‘দ্রোণাচার্য’ সম্মান। দেশের পঞ্চম ক্রিকেট কোচ হিসেবে তিনি এই সম্মান পেয়েছিলেন। তাঁর আগে এই পুরস্কার পেয়েছিলেন দেশপ্রেম আজাদ, গুরচরণ সিংহ, রমাকান্ত আচরেকর ও সুনীত শর্মা। শুধু পুরুষদেরই নয়, মহিলা ক্রিকেটেও কোচ হিসেবেও দারুণ সফল ছিলেন তারক সিনহা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement