shono
Advertisement

‘এই দীপাবলিতে অন্তত একটি প্রদীপ জ্বালান সেনা-পুলিশের জন্য’

দেশবাসীর কাছে আবেদন রাজনাথের, দেখুন ভিডিও The post ‘এই দীপাবলিতে অন্তত একটি প্রদীপ জ্বালান সেনা-পুলিশের জন্য’ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:17 PM Oct 18, 2017Updated: 10:47 AM Oct 18, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই দীপাবলি। আলোর উৎসব। মনের অন্ধকার দূর করে আলোর রোশনাইয়ে সেজে উঠবে গোটা দেশ। কিন্তু দীপাবলিতেও নিকষ অন্ধকারে ডুবে থাকবে ভারত-পাক বা ভারত-চিন সীমান্ত। বিশেষ রাতচশমা চোখে দেশের অসমসাহসী সেনা-জওয়ানরা দীপাবলির রাতেও পাহারা দেবেন সীমান্তে। তাই এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং দেশবাসীর কাছে আবেদন জানালেন, নিজ নিজ বাড়িতেই অন্তত একটি প্রদীপ জ্বালান দেশের সেনাবাহিনীর সদস্যদের জন্য।

Advertisement

[শহিদ জওয়ানের পরিবারকে সরাসরি টাকা পৌঁছে দেবে ‘ভারত কে বীর’]

উৎসবের এই মরশুমে কোনও জঙ্গি যেন দেশে অনুপ্রবেশ না করতে পারে, তাই বন্দুক হাতে সর্বক্ষণ সীমান্তে মোতায়েন রয়েছেন জওয়ানরা। দেশের দুই প্রান্তের সীমান্তেই যা পরিস্থিতি এই মুহূর্তে, তার ফলে নিরাপত্তা ব্যবস্থায় কোনওরকম ঢিলেঢালা মানসিকতা দেখানোর মতো বিলাসিতার সুযোগ নেই কেন্দ্রের। তাই এই দীপাবলিও সেনা, অধাসেনা ও পুলিশবাহিনীর সদস্যদের রাত কাটবে প্রহরারত অবস্থাতেই। কিন্তু তাঁদেরও তো ইচ্ছা হয় বাড়িতে ফিরে পরিবারের সঙ্গে এই বিশেষ মুহূর্তগুলি কাটাতে। কিন্তু ইচ্ছা থাকলেও উপায় নেই। বিষয়টি বিলক্ষণ জানেন রাজনাথ সিং। তাই দেশবাসীর কাছে তাঁর আবেদন, সেনা-পুলিশ ও অধাসেনাদের জন্য দেশবাসীরা  অন্তত একটি করে প্রদীপ যেন জ্বালান। সেনা-জওয়ানদের নামে আলোকিত করুন নিজের ঘর-বাড়ি বা চারপাশ। তাহলে অন্তত জওয়ানরা বুঝতে পারবেন, বহু দূরে থাকলেও তাঁদের কথা কেউ না কেউ ভাবছেন। এই আবেদন জানিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। দেখুন সেই ভিডিও:

इस दीपावली पर्व पर मेरी आप सभी से विनम्र अपील है कि कम से कम एक दीया सेना, CAPF और पुलिस के जवानों के लिए जरूर जलाएं #EkDiyaJawanoKeNaam pic.twitter.com/gCJg17ijuY

— Rajnath Singh (@rajnathsingh) October 18, 2017

এর আগেও এই ধরনের মহৎ ও অভিনব উদ্যোগ নিয়েছেন রাজনাথ। দেশের শহিদ জওয়ানদের পরিবারকে সাহায্য করতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ‘ভারত কে বীর’ বলে একটি ওয়েবসাইট লঞ্চ করে চলতি বছরের স্বাধীনতা দিবসে। ওই উদ্যোগকে স্বাগত জানিয়ে রাজনাথের পাশে এসে দাঁড়ান অভিনেতা অক্ষয় কুমারের মতো নামজাদা সেলিব্রিটিরা। রাজনাথ সেবার দেশবাসীর কাছে আবেদন জানান, দেশের জন্য যাঁরা প্রাণ বলিদান দিয়েছেন, আসুন তাঁদের পরিবারের পাশে দাঁড়াই। কেন্দ্র যা সাহায্য করার সে তো করবেই, পাশাপাশি দেশবাসীও এগিয়ে এসে দাঁড়ান বীর শহিদদের পাশে।

[মাত্র ৩০ মিনিটেই সংগ্রহ ৬.৫ কোটি টাকা, শহিদদের পরিবারের পাশে অক্ষয়]

The post ‘এই দীপাবলিতে অন্তত একটি প্রদীপ জ্বালান সেনা-পুলিশের জন্য’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement