shono
Advertisement

রামমন্দিরের ‘প্রসাদে’র নামে সাধারণ মিষ্টি বিক্রি! আমাজনকে নোটিস কেন্দ্রের

অভিযোগ, আমাজনে বহু মানুষই রামমন্দিরের প্রসাদ কিনে বিভ্রান্ত হচ্ছেন।
Posted: 05:41 PM Jan 20, 2024Updated: 05:47 PM Jan 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দির উদ্বোধন নিয়ে দেশজুড়ে তুঙ্গে উন্মাদনা। অযোধ্যা নগরীতে বাড়ছে ভক্তদের ভিড়। তারই মাঝে রামমন্দিরের প্রসাদ বিক্রির নামে প্রতারণার অভিযোগ। সাধারণ মিষ্টিকেই ‘প্রসাদ’ হিসাবে বিক্রি করা হচ্ছে বলেই দাবি। তার জেরে বিপাকে অনলাইন বিপণি সংস্থা Amazon। অভিযোগ, রামমন্দির উদ্বোধনের আগেই ওই শপিং সাইটে সাধারণ মিষ্টিকেই প্রসাদ বলে বিক্রি করা হচ্ছিল। কেন্দ্রের তরফে ইতিমধ্যেই বিপণি সংস্থাকে নোটিসও পাঠিয়ে জবাব তলব করা হয়েছে।

Advertisement

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) সম্প্রতি কেন্দ্রকে জানায়, রামমন্দিরের উদ্বোধনই হয়নি। অথচ তার আগেই ‘শ্রী রামমন্দির অযোধ্যা প্রসাদ’ নামে সাধারণ মিষ্টি বিক্রি করা হচ্ছে। আমাজনে বহু মানুষই তা কিনে বিভ্রান্ত হচ্ছেন। এভাবে আদতে গ্রাহকদের প্রতারণা করা হচ্ছে বলেই অভিযোগ। এই অভিযোগ পাওয়ামাত্রই তদন্ত শুরু হয়।

[আরও পড়ুন: জ্বলছে মণিপুর! ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে’ মায়ানমার সীমান্ত সিল করছে কেন্দ্র]

তদন্তকারীদের দাবি, শুধু আমাজনই নয়। এছাড়া সাইবার জালিয়াতরাও বহুক্ষেত্রে রামমন্দিরের প্রসাদের নাম করে প্রতারণার ফাঁদ পাতছে। প্রসাদ পাওয়ার আশায় প্রতারকদের পাঠানো লিংকে ক্লিক করলেই ফাঁকা অ্যাকাউন্ট। নিমেষে গায়েব হয়ে যাচ্ছে টাকা। অবশ্য তেমন প্রতারকদের বিরুদ্ধে এখনও কোনও পদক্ষেপ করা যায়নি।

তবে সেন্ট্রাল কনজিউমার প্রোটেকশন অথরিটির তরফে আমাজনকে নোটিস পাঠিয়ে জবাব তলব করা হয়েছে। আগামী সাতদিনের মধ্যে জবাব দিতে হবে ওই বিপনি সংস্থাকে। ডেডলাইনের মধ্যে জবাব না দিলে ২০১৯ সালের উপভোক্তা আইন অনুযায়ী সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: রামের নিন্দা করতেই ভেঙে পড়ল মঞ্চ! প্রাক্তন সাংসদের দুর্ভোগের ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement