shono
Advertisement

ফের নয়া ফিচার এনে চমক! এবার ফোন নম্বর দিয়েই লগ অন করা যাবে হোয়াটসঅ্যাপ ওয়েবে

কীভাবে ফোন নম্বরের মাধ্যমে ওয়েব ভার্সানে লগ অন করবেন।
Posted: 04:53 PM Jul 11, 2023Updated: 04:53 PM Jul 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু মোবাইল ডিভাইস নয়, এবার ওয়েব ভার্সানেও যাতে আরও সহজে ব্যবহার করতে পারেন ইউজাররা, তার জন্য নয়া পদক্ষেপ হোয়াটসঅ্যাপের। এবার আর QR কোড স্ক্যান করার প্রয়োজন নেই। ফোন নম্বর ব্যবহার করেই হোয়াটসঅ্যাপ ওয়েবে লগ অন করা যাবে!

Advertisement

ইউজাররা যাতে একঘেয়ে না হন এবং তাঁদের তথ্য সুরক্ষিত রাখতে প্রতিনিয়ত নতুন ভাবনাচিন্তা করে চলেছে মেটার অন্তর্গত এই মেসেজিং অ্য়াপ। সম্প্রতি বেশ কয়েকটি ফিচার যুক্ত হয়েছে এই অ্যাপে। এবার নিজেদের ওয়েব ভার্সান নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। বর্তমানে ডেস্কটপে হোয়াটসঅ্যাপের ওয়েব পেজটি খুলে QR কোডটি নিজের স্মার্টফোনের মাধ্যমে স্ক্যান করতে হয়।

[আরও পড়ুন: ‘মা-মাটি-মানুষের জয় মৃত্যুহীন হলেই ভাল হত’, দুঃখপ্রকাশ পার্থ চট্টোপাধ্যায়ের]

তবে এবার আর তার প্রয়োজন হবে না। এবার মোবাইল নম্বরটি টাইপ করলেই ওয়েব ভার্সান খুলে যাবে। অর্থাৎ আপনার ফোনের ক্যামেরা সঠিক ভাবে কাজ না করলেও কোনও সমস্যা হবে না।
আপাতত অ্যান্ড্রয়েডের বিটা ভার্সানে পরীক্ষামূলক ভাবে এই ফিচারটি চালু করা হয়েছে। তবে সব ইউজারের জন্য কবে এই ফিচারটি চালু হবে, তা এখনও হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়নি। যদিও শীঘ্রই ফিচারটি চালু হবে বলেই খবর। চলুন জেনে নেওয়া যাক কীভাবে ফোন নম্বরের মাধ্যমে ওয়েব ভার্সানে লগ অন করবেন।

হোয়াটসঅ্যাপ ওয়েবের অফিসিয়াল পেজে যান। সেখানে QR কোডের নিচে ফোন নম্বর লেখার জায়গা থাকবে। লিংক উইথ ফোন নম্বর অপশনে গিয়ে নিজের হোয়াটসঅ্যাপ নম্বরটি লিখে ফেলুন। এবার নিজের স্মার্টফোনের হোয়াটসঅ্যাপ ওপেন করে মেনু থেকে Linked Device অপশনটি বেছে নিন। সেখানে লিংক উইথ ফোন নম্বরে গিয়ে আপনার ব্রাউজার স্ক্রিনে ফুটে ওঠা ৮ নম্বরের কোডটি এন্টা করুন। তাহলেই ব্যবহার করা যাবে ওয়েব ভার্সান।

[আরও পড়ুন: বাংলার ভোট হিংসায় আক্রান্তদের অসমে ‘আশ্রয়’ দেওয়ার প্রস্তাব হিমন্ত বিশ্বশর্মার! কড়া জবাব তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement