shono
Advertisement

স্মার্ট ফোন, ওয়াচের পর এবার আসছে স্মার্ট রিং! একাধিক আকর্ষণীয় ফিচার নয়া গ্যাজেটে

কত দাম এই স্মার্ট রিংয়ের?
Posted: 07:46 PM Aug 26, 2023Updated: 07:46 PM Aug 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মার্ট ফোন (Smart Phone) , স্মার্ট ওয়াচ (Smart Watch) তো অনেকেই ব্যবহার করেন। ছবি তোলা থেকে শুরু করে প্রতিদিন কতটা হাঁটলেন- সমস্ত তথ্যই এক নিমেষে মেলে এই সব গ্যাজেটে। তবে এবার সমস্ত গ্যাজেটের কাজ একাই মিটিয়ে দেবে স্মার্ট রিং (Smart Ring)। হেলথ ট্র্যাকিং থেকে শুরু করে গান চালানো, ছবি তোলার মতো হাজারো কাজ করবে এই স্মার্ট রিং। আগামী সপ্তাহ থেকেই বাজারে কেনা যাবে নয়া রিংটি।

Advertisement

ভারতের জনপ্রিয় কোম্পানি বোটের (boAt) হাত ধরেই বাজারে আসতে চলেছে নতুন স্মার্ট রিং। কী কী ফিচার থাকবে নতুন এই গ্যাজেটে? ইউজারের প্রত্যেক দিনের মুভমেন্ট ও ফিটনেস ট্র্যাক করা যাবে। এই রিংয়ের মধ্যে রয়েছে হার্ট রেট মনিটর, দেহের তাপমাত্রা মাপার মনিটরের মতো আরও হাজারো প্রযুক্তি। মহিলাদের ঋতুস্রাবের খুঁটিনাটিও ট্র্যাক করা যাবে এই রিংয়ের মাধ্যমে।

[আরও পড়ুন: চন্দ্রযান ৩-সহ একাধিক সফল মিশনে মহিলা বিজ্ঞানীদের মেধা, ইসরোর ৭ মহিয়সীকে কুর্নিশ]

এছাড়াও স্মার্ট রিং ব্যবহার করে গান শোনা, ছবি তোলার মতো হাজার কাজ করা যাবে। রিং অ্যাপের মাধ্যমে ফোনের সঙ্গে পেয়ার করা থাকবে এই রিংটি। সেখান থেকেই ফোনের যাবতীয় কাজও সেরে ফেলা যাবে এক নিমেষেই। এছাড়াও প্রতিদিন কতটা ঘুম হল, দেহে অক্সিজেনের পরিমাণ ঠিক রয়েছে কিনা-সব কিছুই জানান দেবে এই স্মার্ট রিং।

আগামী ২৮ আগস্ট থেকেই ফ্লিপকার্ট বা আমাজনে এই স্মার্ট রিং কিনতে পারেন ইউজাররা। আপাতত ৭,৯, ১১ তিনটি মাপে রিং পাওয়া যাবে। নিজের পছন্দমতো মাপের রিং অর্ডার করা যাবে। আপাতত ৮৯৯৯ টাকা দাম ধার্য করা হয়েছে এই রিংয়ের।

[আরও পড়ুন: ‘ঘৃণার কারখানা চালাচ্ছেন মোদি-শাহ’, উত্তরপ্রদেশে মুসলিম পড়ুয়ার নির্যাতন নিয়ে সরব তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement