shono
Advertisement

এখনও টেডি কেনা হয়নি? প্রিয় মানুষের মন পেতে কোন রঙের কিনবেন? জেনে নিন

যেমন-তেমন টেডি কিনে দিলেই হল না। এতেও রয়েছে নানা নিয়ম।
Posted: 01:54 PM Feb 10, 2024Updated: 05:19 PM Feb 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলছে প্রেমের সপ্তাহ। গোলাপ দিবস, প্রোপোজ ডে, চকোলেট ডে পেরিয়ে, ১০ ফেব্রুয়ারি টেডি ডে (Teddy day 2024)। প্রিয় মানুষ প্রেমে সবুজ সংকেত দিয়েই ফেলেছে। এবার নতুন প্রেমের প্রথম উপহারটা টেডিই হোক! কারণ, নরম তুলতুলে টেডি ইদানিং বড়দেরও খুব পছন্দের। এখনও যদি না কিনে থাকেন তবে জেনে রাখুন, যেমন-তেমন টেডি কিনে দিলেই হল না। এ ব্যাপারেও রয়েছে নানা নিয়ম।

Advertisement

টেডি বাছার ব্যাপারে অবশ্যই মাথায় রাখুন রং। কারণ, এই টেডির রং আপনার প্রিয় মানুষের কাছে বয়ে নিয়ে যাবে আপনার মনের কথা। বিশেষজ্ঞরা বলছেন, একেকটা রঙের একেক মানে। যেমন, এই টেডি ডেতে আপনার প্রিয় মানুষকে সাদা রঙের টেডি দিতে পারেন। সাদা রং সম্প্রীতি, শান্তি, বিশুদ্ধতার প্রতীক। এর ফলে আপনি যে তাঁর প্রতি যত্নবান তা ফুটে উঠবে। কাউকে সরি বলতে হলেও, সাদা টেডি ব্যবহার করতে পারেন।

সদ্য হওয়া প্রেমের ক্ষেত্রে লাল রঙের বিকল্প নেই। তাই এ ব্যাপারে চোখ বুঝে বেছে ফেলুন লাল রঙের টেডি। রোম্যান্স, ভালবাসা, প্যাশন- এই সব কিছুর প্রতীক লাল। তাই সঙ্গীকে মনের সব গোপন কথা শেয়ার করতে লাল টেডির সাহায্য নিয়ে ফেলুন।

[আরও পড়ুন: প্রেমদিবসে মনের মানুষকে প্রেম নিবেদন করতে চান? এই ৬টি বিষয় অবশ্যই মাথায় রাখুন ]

গোলাপি রং বেশিরভাগ মেয়েদেরই পছন্দ। তাই টেডি ডেতে প্রেম প্রকাশ করতে বেছে নিন গোলাপি রঙের টেডি। তাঁকে আপনি কতটা ভালোবাসেন, তা ফুটে উঠবে এই গোলাপি রঙেই।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, নীল রং আত্মবিশ্বাসের প্রতীক। নীল রং স্বচ্ছতার প্রতীক। তাই প্রেমের গভীরতা বোঝাতে নীল রঙের টেডিই এবার বেছে নিন। দেখবেন আপনার প্রিয়মানুষটির কিন্তু ভালো লাগবে নীল রঙের টেডি। বেছে নিতে পারেন সবুজ ও হলুদ রঙের টেডিও। বিশেষজ্ঞদের কথায়, সবুজ ও হলুদ রং উজ্জ্বলতার প্রতীক। প্রেমকে সদা তরতাজা রাখতে এই এই দুই রঙের টেডির বিকল্প নেই। এবার আপনি বেছে নিন, কোন রঙে ভর করে মনের কথা জানাবেন প্রিয় মানুষটিকে।

টেডি কেনার সময় খেয়াল রাখুন—
টেডি কেনার আগে দেখে নিন, কী দিয়ে তৈরি টেডিটি৷ অনেক সময় সিন্থেটিক উল দিয়ে তৈরি টেডি থেকে হতে পারে অ্যালার্জি৷ টেডি কিনুন গাঢ় রঙের৷ নোংরা হবে কম৷ টেডির নরম শরীরে চটজলদি নোংরা বসে৷ টেডি কেনার আগে এই বিষয়টি অবশ্যই মাথায় রাখুন।

[আরও পড়ুন: হৃদয় আমার প্রকাশ হল…! ভাইরাল ভ্যালেন্টাইনস ডে স্পেশাল চপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement