shono
Advertisement

দিঘার সমুদ্রের পাড়ে কফি হাউসের আমেজ! পর্যটন টানতে ‘স্বরবর্ণ ক্যাফে’র ঘোষণা মুখ্যমন্ত্রীর

সমুদ্র পাড়ে বসে বিশ্বের কফি উপভোগ করতে পারবেন পর্যটকেরা।
Posted: 06:44 PM Apr 10, 2023Updated: 08:53 PM Apr 10, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে পর্যটন কেন্দ্র দিঘার মুকুটে যুক্ত হচ্ছে ‘স্বরবর্ণ ক্যাফে’। সমুদ্র পাড়ে বসে বিশ্বের কফি উপভোগ করতে পারবেন পর্যটকেরা। যা পর্যটকদের দিঘার (Digha) প্রতি টান আরও বাড়িয়ে তুলবে বলেই মনে করা হচ্ছে।

Advertisement

সম্প্রতি জেলা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখান থেকেই পর্যটনকেন্দ্র দিঘার আকর্ষণীয়তা আরও বাড়ানোর কথা মাথায় রেখে কফি হাউসের আদলে একটি ক্যাফে তৈরির কথা ঘোষণা করেন। নিজেই নামকরণ করেন ‘স্বরবর্ণ ক্যাফে’। এখানে বসে সমুদ্রের মনোরম দৃশ্য দেখতে দেখতে চায়ের পেয়ালায় চুমুক দিতে পারবেন পর্যটকরা। অর্থাৎ জমিয়ে আড্ডা দেওয়ার আরও একটি নতুন ঠিকানা হল সৈকতশহর দিঘায়। এবার দিঘাসফরে এসে পর্যটকদের এটাই উপহার মুখ্যমন্ত্রীর।

[আরও পড়ুন: পার্টি অফিসে প্ল্যানিং, মুঙ্গেরের বন্দুকবাহিনী এনে রামনবমীতে অশান্তি’, ফের বিজেপিকে তোপ মমতার]

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর নির্দেশে কলকাতার ‘কফি হাউস’-এর মতো দার্জিলিঙে ইতিমধ্যে খোলা হয়েছে ‘ক্যাফে হাউস’। পাহাড়ের পর এবার দিঘার সমুদ্রসৈকতেও তাঁরই উদ্যোগে গড়ে উঠছে নতুন এই ক্যাফে। প্রসঙ্গত, এবার দিঘা সফরে গিয়ে জেলাশাসককে সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রী সৈকত-বরাবর হেঁটে দিঘার সৌন্দর্যায়নের বিষয়টি সরেজমিনে পরিদর্শন করেন। পরিদর্শন করেই তিনি থেমে থাকেননি। তিনটি সমুদ্র সৈকতের নামকরণও করেন তিনি। তাঁর দেওয়া নামগুলো হল সূর্যসাগর, ভোরসাগর এবং ঢেউসাগর। ঢেউসাগর ইতিমধ্যে পর্যটকদের নজর কাড়তে শুরু করেছে। অর্থাৎ শুধু জগন্নাথ ধাম বা অমরাবতী পার্কই না, দিঘাকে সাজাতে ঢালাও পরিকল্পনা রয়েছে মুখ্যমন্ত্রীর।

[আরও পড়ুন: রসভায় চাকরি ও পানশালার লাইসেন্সের নামে আর্থিক ‘প্রতারণা’, গ্রেপ্তার কলকাতা পুলিশের ACP]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement