shono
Advertisement

Durga puja 2023: এবার পুজোয় রঙিন কার্পেটেই সেজে উঠুক আপনার অন্দরমহল, কীভাবে সাজাবেন? রইল টিপস

পুজোয় এবার আপনার বাড়িকেও দিন মেকওভার।
Posted: 08:35 PM Oct 09, 2023Updated: 08:35 PM Oct 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহর জুড়ে সাজ সাজ রব। পুজোর বাকি আর মাত্র কয়েকদিন। অনেকেই শপিং প্রায় শেষ করে ফেলেছেন। পুজোয় আপনার সাজগোজের প্ল্য়ান তো শেষ। আর আপনার অন্দরমহল? হ্যাঁ, পুজোয় এবার আপনার বাড়িকেও দিন মেকওভার। রঙিন বাহারি কার্পেটে সেজে উঠুক বাড়ির মেঝে।

Advertisement

মেকওভার শুরু করুন ড্রয়িং রুম থেকে (Durga puja home Decoration 2023) ৷ বসার ঘরের মেঝেতে রঙিন কার্পেট বিছিয়ে নিলে সৌন্দর্য দ্বিগুণ হয়ে যাবে। তবে এই কার্পেট বিছিয়ে রাখতে চাইলে তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হবে। যেমন ঘরের মাঝে কার্পেট পাতা, বড়ো আকারের কার্পেট যাতে হয় সেটা খেয়াল রাখতে হবে ৷এতে ঘর আরও বড় মনে হবে। তবে শুধু নানা ডিজাইনের কার্পেট বিছালেই হবে না, নিয়মিত পরিষ্কারও করতে হবে। প্রয়োজনে সোফার সামনে পেতে নিন। এক্ষেত্রে চৌকো কার্পেট বেছে নিন। ঘরের কোণায় রাখুন লম্বা আকৃতির কার্পেট।

[আরও পড়ুন: বাড়ির ছাদে মিনারেলস্‌ওয়ালা ওয়াটার ট্যাঙ্ক, সিলভার পি ফোর ইন্টারন্যাশনাল লাগান]

অনেকে হালকা ওজনের গালিচা বা কার্পেট কিনে মেঝেতে রাখার পরিবর্তে তা ওয়াল হ্যাঙ্গিং হিসেবেও ব্যবহার করেন। এক্ষেত্রে দেখে নিতে হবে, কার্পেটে যেন একরঙা না হয়। কার্পেটে নানা আঁকিবুকি থাকলে তা ব্যবহার করুন। তবে ওয়াল হ্যাঙ্গিং হিসেবে পাতলা রঙিন কাপড়ের তৈরি ওয়াল হ্যাঙ্গিংই বেছে নিন।

বসার ঘরে নতুনত্ব আনতে সোফার কভারগুলো পরিবর্তন করে নিতে পারেন। সোফার টেবিল স্টিলের বা কাচের ‘ওয়াটার পন্ড’ দিয়ে সাজান। সোফার পাশে কর্নার টেবিলে ফুলদানি বা ইনডোর প্লান্টস রাখুন। সেন্টার টেবিলে রাখতে পারেন বাঁশ, বেত বা মাটির শোপিস। দেখবেন ঘরের রূপ খুলে গিয়েছে।

ঘরে একটি বড়ো কিংবা অনেকগুলো ছোটো ছোটো রট আয়রনের মোমবাতির স্ট্যান্ড রাখুন । এগুলো একদিকে যেমন ঘরের সৌন্দর্য বাড়াবে, অপর পক্ষে লোডশেডিংয়ে কাজে দেবে। তবে বাতিগুলো যেন অবশ্যই দেয়াল থেকে দূরে থাকে। না হলে দেওয়ালে কালো দাগ পরতে পারে।

[আরও পড়ুন: রান্নাঘরের ভিতরে ভুলেও এই কাজগুলি করবেন না, সাবধান করলেন বাস্তু বিশেষজ্ঞ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement