shono
Advertisement

Durga Puja Fashion: দশভূজার ছবি থেকে ‘মা আসছেন’ ক্যাপশন, পুরুলিয়ায় সুপারহিট পুজো স্পেশাল টি-শার্ট

দাম জানলে অবাক হবেন।
Posted: 05:00 PM Oct 04, 2023Updated: 06:27 PM Oct 04, 2023

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ‘বাজলো তোমার আলোর বেণু’ বা ‘মা আসছেন’, এমন লেখার সঙ্গে রয়েছে মহিষাসুরমর্দিনীর ছবি। কাশের বন কিংবা দশভুজার মুখও আঁকা রয়েছে। কোথায়? টি-শার্টে। আর তা এবার পুজোয় (Durga Puja 2023) পুরুলিয়ায় ট্রেন্ডিং। ক্যাপশন দেওয়া এমন টি-শার্ট কিনতে ভিড় উপচে পড়ছে। টিনএজারদের পাশাপাশি বড়রাও কিনছেন। দাম শুরু মাত্র ১৫০ টাকা থেকে। শুনতে অবাক লাগলেও শহর পুরুলিয়ার সিটি সেন্টারের এক বস্ত্র বিপণিতে দেদার বিকোচ্ছে এই পুজো স্পেশাল টি-শার্ট। টি-শার্টের পাশাপাশি কুর্তি বা অন্যান্য পোষাকেও মা উমার ছবি দিয়ে পুজো সংক্রান্ত ক্যাপশন লিখে দেওয়া হচ্ছে। যাকে বলে পুজোর বাজারে একেবারে সুপারহিট।

Advertisement

ছবি- সুনীতা সিং

এমন ট্রেন্ডি আগে ছিল না পুরুলিয়ায় (Purulia)। বছরখানেক ধরে শুরু হয়েছে। শহর পুরুলিয়ার সিটি সেন্টারের ওই বস্ত্র বিপণির মালিক কৃষ্ণ দাস বলেন, “আমার এই ধরনের কাজ শহর পুরুলিয়ায় ব্যাপক সাড়া ফেলেছে। শুধু আমি নিজেই ডিজাইন দিয়ে
বিভিন্ন পোশাকে ক্যাপশন লিখছি তা নয়, আমাকে যে-কোনো ডিজাইন দিলেই টি-শার্ট, কুর্তিতে তা ফুটিয়ে তুলে ক্রেতার হাতে দিয়ে দিচ্ছি।”

[আরও পড়ুন: ষষ্ঠী থেকে দশমী, পুজোর দিনে কেমন হবে অভিনেত্রী অপরাজিতার সাজ? দেখুন]

সিটি সেন্টারের এই বস্ত্র বিপণি(Durga Puja Fashion) মূলত টি-শার্টই পাওয়া যায়। আর তার মধ্যে পুজো স্পেশাল টি-শার্ট বিশেষভাবে নজর কেড়েছে। মূলত কালো রঙের টি-শার্টের ওপরে এই উৎসব সংক্রান্ত নানান ছবি ও কথা দিয়ে সাজানো হয়েছে। যা সকলেই নজর কাড়ছে। ওই বস্ত্র বিপণিতে পুজোর বাজার করতে আসা পুরুলিয়ার সুদীপ্ত মাহাতো বলেন, “বছরখানেক ধরেই আমি এই বস্ত্র বিপণিতে আসছি। বিভিন্ন উৎসব অনুযায়ী ট্রেন্ডিং জামা-কাপড় এখানে পাওয়া যায়। এবার ক্যাপশন টি-শার্ট পুজোর বাজারে সবচেয়ে বেশি নজর কেড়েছে। সেইসব কালেকশন দেখতে এখানে আসা। পছন্দ হলে একাধিক টি-শার্ট নেওয়ার ইচ্ছে আছে।”

ছবি- সুনীতা সিং

মাত্র ১৫০ টাকা থেকে শুরু হচ্ছে দাম। সাড়ে ৫০০ টাকা পর্যন্ত পুজো স্পেশাল টি-শার্ট বিক্রি হচ্ছে। ১৫০ টাকার টি-শার্টের থেকে ২৫০-৩০০ টাকার টি-শার্টের কোয়ালিটি ভাল, এমনটাই বক্তব্য বিপণি কর্তৃপক্ষের। এছাড়া পুরুলিয়ার সংস্কৃতি সংক্রান্ত ক্যাপশন দেওয়া টি-শার্টও মিলছে এই বিপণিতে। ফলে গোল গলা ওই টি শার্ট গায়ে দিয়ে সপ্তমী বা নবমীর সকালে পুজোর প্যাণ্ডেলে এসে বাড়তি নজর সহজেই কেড়ে নেওয়া যাবে।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: নেই ব্যস্ততা, ফিকে জাঁকজমকও, বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আগে ধুঁকছে বাংলার তাঁতশিল্প]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement