shono
Advertisement
Durga Puja Fashion

ঘুম থেকে উঠেই শুরু হোক ত্বকচর্চা, সহজ টিপসেই পুজোর আগে জেল্লা ফিরুক

আজ থেকেই শুরু করে দিন।
Published By: Akash MisraPosted: 05:16 PM Sep 14, 2024Updated: 06:20 PM Sep 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও বৃষ্টি, কখনও রোদ। পুজোর (Durga Puja) আগের খামখেয়ালি আবহাওয়া ত্বকের হাল খারাপ। জেল্লা প্রায় গায়েব। ত্বক ভালো রাখতে এই সময় প্রয়োজন একটু বেশি সচেতন হওয়ার। না হলেই জেল্লা হারিয়ে ত্বক হবে নিষ্প্রভ। কী করবেন? রইল টিপস

Advertisement

১) সকালে ঘুম থেকে উঠে এক গেলাস লেবু মেশানো হালকা গরম জল খাওয়ার অভ্যেস করতে পারলে আপনার লিভার থাকবে ভালো। লেবুর রসে পর্যাপ্ত পরিমাণে অ্যান্টিঅক্সিডান্ট আর ভিটামিন সি থাকে যা আপনার ত্বকে বাড়তি জেল্লা এনে দেবে।

২) আপনার ব্যায়ামের অভ্যেস থাকলে ভালো, না থাকলেও ঘাবড়ানোর কিছু নেই! মোটেই ট্র্যাকস্যুট পরে মাঠে নামতে হবে না! সাধারণ কিছু ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করুন, বাগানে বা বাড়ির ছাদে মিনিট দশেক জোরকদমে হাঁটলেই চলবে। ত্বক ভালো রাখতে হালকা এক্সারসাইজ কিন্তু বেশ কাজে দেবে।

৩) ঘুমোনোর সময় সারা রাত ধরে মুখে তেলময়লা জমতে থাকে। সকালে উঠে ফেসওয়াশ দিয়ে মুখটা ধুয়ে ফেলুন, তারপর টোনার, ফেস সিরাম এবং ময়শ্চারাইজার মেখে নিন। সারাদিন তরতাজা লাগবে।

৪) এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক চা চামচ ল্যাভেন্ডার অয়েল আর চার ফোঁটা রোজ অয়েল একটা পাত্রে ভাল করে মিশিয়ে নিন। রাতে ঘুমোতে যাওয়ার আগে ভাল করে মুখ পরিষ্কার করে নিয়ে মেখে নিন। এর পর হাত দিয়ে হালকা মাসাজ করে নিতে পারেন সকালে উঠে দেখবেন আপনার মুখ একেবারে ঝকঝকে হয়ে উঠেছে।

অ্যালোভেরা জেল ব্যবহার করার আগে একটি বিষয় মাথায় রাখা অবশ্যই জরুরি। বাড়িতে অ্যালোভেরা গাছ থাকলে তা থেকে পাতা কেটে নিয়ে সেই জেল ব্যবহার করুন, নয়তো একদম স্বচ্ছ অ্যালোভেরা জেলের কৌটো কিনে নিন। বাজারে আজকাল নানা রাসায়নিক মেশানো অ্যালোভেরা জেল মেলে। এতে অ্যালোভেরার গুণ পাওয়া যায় না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘুমোনোর সময় সারা রাত ধরে মুখে তেলময়লা জমতে থাকে।
  • লেবুর রসে পর্যাপ্ত পরিমাণে অ্যান্টিঅক্সিডান্ট আর ভিটামিন সি থাকে যা আপনার ত্বকে বাড়তি জেল্লা এনে দেবে।
Advertisement