shono
Advertisement

মাস্ক-জুকারবার্গের লড়াইয়ে সরাসরি সম্প্রচার, সংগৃহীত অর্থ যাবে সমাজকল্যাণের কাজে

লড়াইয়ের আগে শরীরচর্চা শুরু করেছেন মাস্ক।
Posted: 03:50 PM Aug 06, 2023Updated: 08:58 PM Aug 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার দুই তাবড় কর্তা তাঁরা। ভারচুয়াল দুনিয়ায় একে অপরকে টেক্কা দিতেই থাকেন। এবার সম্মুখসমরে নামতে চলেছেন এলন মাস্ক (Elon Musk) ও মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)। আগেই জানা গিয়েছিল, কলেজিয়ামের মধ্যে লড়াইয়ে নামবেন দুই কর্তা। রবিবার টুইট করে মাস্ক জানিয়েছেন, তাঁদের এই লড়াই সরাসরি সম্প্রচারিত হবে টুইটারে (Twitter), যার বর্তমান নাম ‘এক্স’। শুধু তাই নয়, এই লড়াই থেকে যে অর্থ সংগ্রহ হবে তা বয়স্ক মানুষের কাজে ব্যবহার করা হবে। লড়াইয়ের জন্য পুরোদমে প্রস্তুতিও নিচ্ছেন এলন মাস্ক।

Advertisement

টুইটার তথা এক্স-এর আদলে নয়া মাইক্রোব্লগিং সাইট শুরু করেছে মেটা (META) কর্তৃপক্ষ। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থ্রেডস শুরু হওয়ার খবর প্রকাশ্যে আসতেই নেটদুনিয়ায় বাকযুদ্ধে জড়িয়ে পড়েন মাস্ক ও জুকারবার্গ। তারপরই সোশ্যাল মিডিয়ার বাইরে ছড়িয়ে পড়ে দুই টেক কর্তার দ্বৈরথ। খোলাখুলিভাবেই মেটা কর্তা মার্ক জুকারবার্গকে ‘ফাইট’-এর আমন্ত্রণ জানা এলন মাস্ক। সেই চ্যালেঞ্জ গ্রহণও করেন জুকারবার্গ। তবে কবে কোথায় এই লড়াই হবে, তা নিয়ে এখনও কোনও খবর মেলেনি।

[আরও পড়ুন: ‘না নিজেরা করবে, না অন্যদের করতে দেবে’, রেলের অনুষ্ঠান থেকে বিরোধীদের তীব্র কটাক্ষ মোদির]

এর মধ্যেই জুকারবার্গের সঙ্গে লড়াই নিয়ে মুখ খুললেন এক্স-কর্তা। টুইট করে তিনি বলেন, “জুকারবার্গ বনাম মাস্ক ফাইটটি সরাসরি সম্প্রচারিত হবে ‘এক্স-এ’। এই লড়াই থেকে সংগৃহীত অর্থ ব্যবহৃত হবে সামাজিক কাজের জন্য। মূলত প্রবীণ ব্যক্তিদের কাজে লাগবে এই অর্থ।” মাস্কের এই টুইটের পরেই এক নেটিজেন প্রশ্ন করেন, এই লড়াইয়ের আদৌ কোনও প্রয়োজন আছে কি? মাস্কের জবাব, সভ্যভাবেই লড়াই হবে দু’জনের মধ্যে, কারণ পুরুষরা লড়াই করতে পছন্দ করেন।

রবিবারই মাস্ক বলেন, এই লড়াইয়ের জন্য পুরোদমে প্রস্তুতি নিচ্ছেন তিনি। ভারত্তোলন করছেন নিয়মিত। যেহেতু শরীরচর্চার সময় পান না টুইটার কর্তা, তাই ভারত্তোলন করেই নিজেকে প্রস্তুত করছেন। অন্যদিকে, মেটা কর্তা জুকারবার্গ বরাবরই খেলাধুলায় পারদর্শী। জুজুৎসুতে যথেষ্ট দক্ষতা রয়েছে তাঁর। তাই ৫১ বছর বয়সি মাস্কের বিরুদ্ধে লড়াইয়ে ৩৯ বছর বয়সি জুকারবার্গকেই এগিয়ে রাখছেন অনেকে।

[আরও পড়ুন: কুড়মি সমর্থিত নির্দল প্রার্থী তৃণমূলে, পুরুলিয়ায় ত্রিশঙ্কু পঞ্চায়েতের দখল নিল শাসকদল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement