ডিমের খোসার ফেসপ্যাকেই ফিরবে ত্বকের জেল্লা! রইল টিপস

05:26 PM Jun 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপচর্চায় ডিমের ব্যবহার বহুদিনের। চুলের গোড়া শক্ত করতে, জেল্লা ফেরাতে ডিমের কুসুম ও সাদা অংশ খুবই কার্যকরী। কিন্তু জানেন কি, ডিমের খোসাও রূপচর্চায় দারুণ কাজে আসে! (Beauty Tips)

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

কাজের চাপ, নানা কারণে দুশ্চিন্তার ফলে অল্প বয়সেই মুখে বলিরেখা পড়ে যায়। ত্বকের জেল্লাও কমে আসে। বিশেষজ্ঞরা বলছেন, ডিমের খোসা এ ব্যাপারে দারুণ কাজ করে। ডিমের খোসা দিয়ে তৈরি ফেসপ্যাক কিন্তু এ ব্যাপারে দারুণ ফলদায়ক।

কীভাবে বানাবেন?

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

ডিমের খোসা নিন। কিছুক্ষণ জলে ভিজিয়ে রাখুন। মিক্সার গ্রাইন্ডারে দিয়ে গুঁড়ো করে নিন। এরপর এর মধ্যে ডিমের কুসুম মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। এরপর কিছু পরিমাণ বেসন দিন। একটু মধু, অল্প হলুদ ব্যবহার করুন। এবার সব কটা মিশিয়ে নিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন। একটু ফ্রিজে রেখে ঠান্ডা ঠান্ডা ব্যবহার করুন এই ফেসপ্যাক।

[আরও পড়ুন: সবার চোখ থাকবে শুধু বরের দিকেই, রইল সুপারহিট জামাই সাজার সহজ টিপস]

কীভাবে লাগাবেন?
প্রথমে ফেসওয়াস দিয়ে মুখ পরিষ্কার করে নিন। তারপর এই ফেসপ্যাক ব্যবহার করুন। আধঘণ্টা মতো লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। মুখ মুছে নিয়ে অল্প ময়েশ্চারাইজার মেখে নিন। সপ্তাহে অন্তত ২ দিন এই ফেসপ্যাক ব্যবহার করুন। দেখবেন ত্বক টান টান হবে, জেল্লা ফিরে আসবে।

স্ক্রাবার হিসেবেও দারুণ কাজ করে ডিমের খোসা। ভাল করে গুঁড়ো করে নিন। তারমধ্যে অল্প মধু মিশিয়ে রোজ এটি ব্যবহার করুন। ত্বকের বলিরেখা সরাতে দারুণ কাজ করবে এই ডিমের খোসা। 

শুধু ত্বক নয়, চুলের জেল্লা ফেরাতেও দারুণ কাজ করে ডিমের খোসা। শ্যাম্পুর সঙ্গে অল্প ডিমের খোসা গুঁড়ো করে মিশিয়ে নিন। এতে চুলের গোড়া শক্ত হবে। 

[আরও পড়ুন: চুল পড়ছে? খুশকি বেড়েই চলেছে? কারি পাতায় ফিরবে চুলের স্বাস্থ্য ]

 

Advertisement
Next