shono
Advertisement

বদলে গেল ডুডল, ইউজারদের ধন্যবাদ জানিয়েই ২৫ বছরের জন্মদিন সেলিব্রেশন গুগলের

X হ্যান্ডেলেও ইউজারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এই সংস্থা।
Posted: 10:07 AM Sep 27, 2023Updated: 10:07 AM Sep 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে ২৫টা বছর ইউজারদের সঙ্গে কাটিয়ে ফেলল গুগল। ইউজারদের ভালোবাসা আর আসক্তিতেই ধীরে ধীরে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছে তারা। জন্মদিনে তাই সেই ইউজারদের ধন্যবাদ জানিয়েই সেলিব্রেশনে মাতল এই সার্চ ইঞ্জিন সংস্থা।

Advertisement

১৯৯৮ সালের ৪ সেপ্টেম্বর পথ চলা শুরু হয়েছিল গুগলের (Google)। ক্যালিফোর্নিয়ার ছোট্ট একটি গ্যারেজের মধ্যেই কম্পিউটার নিয়ে বসে ফেলেছিলেন ল্যারি পেজ এবং সার্জি ব্রিন। যে কোনও প্রশ্নের উত্তর রয়েছে গুগলের কাছে। ইউজারদের এই বিশ্বাসে ভর দিয়েই নির্ভয়ে এগিয়ে গিয়েছে সংস্থা। এর পর সময়ের সঙ্গে ধীরে ধীরে নিজেকে বদলে ফেলেছে গুগল। যুক্ত হয়েছে নানা আকর্ষণীয় ফিচার। ইউজারদের প্রয়োজন বৃদ্ধির সঙ্গে সঙ্গে ডালপালা মেলেছে গুগলও। তৈরি হয়েছে নানা সোশাল প্ল্যাটফর্ম। সব মিলিয়ে ২৫ বছর ধরে ব্যবহারকারীদের আস্থার মর্যাদা দিয়ে বুধবার জন্মদিনে মেতে উঠেছে গুগল। আর এই আনন্দের দিনে প্রত্যাশিতভাবেই বদলে গিয়েছে ডুডল।

[আরও পড়ুন: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে ফের বঙ্গে দুর্যোগের আশঙ্কা, কী জানাচ্ছে হাওয়া অফিস?]

এদিন সার্চ ইঞ্জিনটির হোম পেজে গেলেই দেখা যাচ্ছে ডুডলে গুগল লেখাটির মধ্যে জুড়ে গিয়েছে ২৫ সংখ্যাটি। সেটিতে ক্লিক করলেই আরেকটি পেজ খুলছে। যেখানে ইউজারদের ধন্যবাদ জানিয়েছে গুগল। উল্লেখ্য, ৪ সেপ্টেম্বর গুগলের প্রতিষ্ঠা দিবস হলেও গত এক যুগেরও বেশি সময় ধরে ২৭ সেপ্টেম্বর দিনটিই জন্মদিন হিসেবে পালন করে তারা।

এদিকে X হ্যান্ডেলেও ইউজারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এই সংস্থা। লিখেছে, “আজ থেকে ২৫ বছর আগে ক্যালিফোর্নিয়ার এক গ্যারেজ থেকে সূচনা হয়েছিল। আর এখন মোট ৬টা মহাদেশের ২০০টিরও বেশি শহরে আমাদের অফিস ও ডেটা সেন্টার আছে।” কেমন দেখতে গুগলের হেডঅফিস। কোন পরিবেশে কর্মীরা কাজ করেন, সেসব তথ্যও তুলে ধরা হয়েছে তাদের তরফে।

[আরও পড়ুন: এশিয়ান গেমসে টিম ইন্ডিয়ার জয়জয়কার, দুই ইভেন্টে সোনা ও রুপো জয় মহিলা শুটারদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement