shono
Advertisement
Google

পুজোর ভিড়ে ফোন হারানোর আশঙ্কা? এই ফিচার ব্যবহারে সম্পূর্ণ সুরক্ষিত থাকবে সমস্ত তথ্য

ব্যাপারটা ঠিক কী?
Published By: Tiyasha SarkarPosted: 04:25 PM Oct 08, 2024Updated: 04:25 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজো মানেই যত দূর চোখ যায় শুধু লোক আর লোক। ভিড়ের একটা সমস্যা হল, অনেকক্ষেত্রেই ফোন বা ওয়ালেট ভ্যানিশ হয়ে যায়। ধরুন, আপনার সঙ্গে ঘটল এমনটাই। কী করবেন? যদি আপনি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে জেনে রাখুন কোন ফিচার ব্যবহারে মোবাইল খোয়া গেলেও সুরক্ষিত থাকবে ব্যক্তিগত সমস্ত নথি।

Advertisement

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কথা মাথায় রেখে বিশেষ লক ফিচার এনেছে গুগল। থাকছে তিনপ্রকার লক সিস্টেম। থেফট ডিটেকশন লক, অফলাইন ডিভাইস লক, রিমোট লক। ভাবছেন তো কী এই থেফট ডিটেকশন লক? জানা গিয়েছে, ধরুন রাস্তা থেকে কেউ আপনার ফোন ছিনতাই করল। থেফট ডিটেকশন লক অন থাকলে কেড়ে নেওয়ার সময় ফোনের যে মুভমেন্ট হবে তাতেই হবে কেল্লাফতে। মুহূর্তে লক হয়ে যাবে ফোনটি।

আরেকটি ফিচার হল, অফলাইন ডিভাইস লক। কেউ ফোন চুরি করে যদি ইন্টারনেট বন্ধের চেষ্টা করেন তখনই অফ হয়ে যাবে এই ফিচার। আর রিমোট লক ফিচার হল ফোন নম্বর ব্যবহার করে ফোন লকের পদ্ধতি। যদি আপনি ফোন খোয়া যাওয়ার পর Find My Device ফিচারটির সুবিধা না পান সেক্ষেত্রে কাজে লাগে এই রিমোট লক ফিচার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোর ভিড়ে ফোন হারানোর আশঙ্কা?
  • যদি আপনি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে জেনে রাখুন কোন ফিচার ব্যবহারে মোবাইল খোয়া গেলেও সুরক্ষিত থাকবে ব্যক্তিগত সমস্ত নথি।
Advertisement