shono
Advertisement

বাড়ির ছাদে মিনারেলস্‌ওয়ালা ওয়াটার ট্যাঙ্ক, সিলভার পি ফোর ইন্টারন্যাশনাল লাগান, শুদ্ধ জল পাবেন

জলবাহিত রোগের ভাইরাস মারতে পারে আপনাদের ওয়াটার ট্যাঙ্ক?
Posted: 06:23 PM Aug 18, 2023Updated: 02:42 PM Oct 10, 2023

স্টাফ রিপোর্টার: আপনার বাড়ির ছাদে জলের ট‌্যাঙ্কে মিনারেল ওয়াটার পাওয়া যায়? জলবাহিত রোগের ভাইরাস মারতে পারে আপনাদের ওয়াটার ট‌্যাঙ্ক? পরিস্রুত ভেবে যে জল পান করছেন সেটা আদৌ মিনারেলযুক্ত বিশুদ্ধ তো?

Advertisement

চিকিৎসকদের মতে, দূষিত জলের জন্য হেপাটাইটিস এ,অ্যাডিনো ভাইরাস, নোরোভাইরাস, রোটা ভাইরাস, কলেরা, টাইফয়েড, ডায়েরিয়া, জাপানি এনকেফালাইটিস, ম্যালেরিয়ার মতো রোগ হতে পারে। এমনকী শিশুর স্বাভাবিক বৃদ্ধিতেও বাধা হয়ে দাঁড়াতে পারে। এই পরিস্থিতি এড়াতে মিনারেল-যুক্ত জলের ট্যাঙ্ক সিলভার পি-ফোর ইন্টারন্যাশনাল ব‌্যবহার করা যায়। মিনারেল ওয়াটারের স্বাদ ও গুণে ভরপুর এই ট‌্যাঙ্ক বেশ কিছু আধুনিক বৈশিষ্ট্য-সম্পন্ন যা শুধু আপনার বাড়ির জলের গুণগত মানকেই উন্নত করে না, পাশাপাশি আপনার ও আপনার পরিবারের স্বাস্থ্যেরও উন্নতি ঘটায়।

সিসকো ল্যাবরেটরির পরীক্ষায় দেখা গিয়েছে, সিলভার পি-ফোর ইন্টারন্যাশনাল দেয় জীবাণুমুক্ত, জীবাণুনাশক জল যা জলের পুষ্টিগত মান বাড়ায় এবং জলের অ্যাসিডিটি কমায়। ৯৯ শতাংশের এর উপর (ই.কলি) ব্যাকটেরিয়া ও এইচওয়ানএনওয়ান ভাইরাস এবং এইচথ্রিএনটু ভাইরাস মেরে ফেলতে সক্ষম এই ট‌্যাঙ্ক। জলবাহিত রোগের জীবাণু ৯৯.৯ শতাংশ নষ্ট করতে সক্ষম সিলভার পি-ফোর ইন্টারন্যাশনাল ট্যাঙ্ক, যা ডেঙ্গু লার্ভার উৎপত্তিও প্রতিরোধ করে। অর্থাৎ ডেঙ্গুর বাড়বাড়ন্ত হলেও আপনার বাড়িতে এই ট‌্যাঙ্ক লাগানো থাকলে নিশ্চিন্ত থাকবেন লার্ভা কোনওভাবেই সেখানে জন্মাতে পারবে না।

[আরও পড়ুন: পুরনো টুথব্রাশ ফেলে দিচ্ছেন? তা দিয়ে কিন্তু এই কাজগুলো অনায়াসে করতে পারেন]

সাধারণ বাজারচলতি জলের ট্যাঙ্কের মধ্যে শ্যাওলার প্রলেপ পরে জলের স্বাদ ও গন্ধ বদলে যায়। যা থেকে বিষক্রিয়ার সম্ভবনাও তৈরি হয়। সিলভার পি-ফোর ইন্টারন্যাশনালের উপাদান ও গঠন এমন যা শ‌্যাওলা জমতে দেয় না। অনেক সময় জলের ক্ষরতা আপনার বাড়ির ওয়াশিং মেশিন, ওয়াটার হিটার নষ্ট করে দেয়। তাছাড়া, হজমের সমস্যা, রুক্ষ ত্বক, শুষ্ক চুলের জন্যও দায়ী হতে পারে ক্ষার জল। এই সব সমস্যা ও জলের গুণগত মান যদি আপনার চিন্তার কারণ হয়ে থাকে তাহলে শীঘ্রই প্লাস্টিকের পুরনো জলের ট‌্যাঙ্ক পাল্টে বাড়িতে আনুন সিলভার পি-ফোর ইন্টারন্যাশনাল ওয়াটার-ট্যাঙ্ক।

এর গুণমাণের ব্যাপারে একশো শতাংশ নিশ্চিত হতে একাধিকবার স্পেক্ট্রো, ইউরোফিন্‌স, বায়ো টেক, এনভায়রো ফার্মাস ল্যাবে সফলভাবে পরীক্ষা করা হয়েছে। এই ওয়াটার ট্যাঙ্কের মজবুত কাঠামো প্রবল ঘূর্ণিঝড়েও একে রাখে অটুট। এর দামও সাধ্যের মধ্যে। টিকবেও বছরের পর বছর।

[আরও পড়ুন: বর্ষায় আচারের দফারফা? ঠিক রাখার টোটকা জানুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement