এবার পরিবহণের সমস্যা জানানো যাবে হোয়াটসঅ্যাপে! দায়িত্ব নিয়েই পদক্ষেপ রাজ্যের মন্ত্রীর

02:33 PM Aug 05, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: আমজনতার মুশকিল আসান করতে এবার দায়িত্ব নিয়েই পদক্ষেপ করলেন রাজ্যের নয়া মন্ত্রী। পরিবহণ সংক্রান্ত সমস্যা জানাতে এখন থেকে হোয়াটসঅ্যাপ নম্বর চালু করা হবে। পদে আসিন হওয়ার পরদিনই বৃহস্পতিবার দপ্তরে গিয়ে সে কথা জানিয়ে দেন রাজ্যের নবনিযুক্ত পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

তিনি বলেন, “আগের তুলনায় রাজ্যের পরিবহণ ব্যবস্থা অনেক ভাল হয়েছে। তাও কিছু সমস্যা তো থাকেই। তার জন্য একটি হোয়াটসঅ্যাপ (WhatsApp) নম্বর চালু করা হবে। সেটা আমি নিজে দেখব। সমস্যা অনুযায়ী সংশ্লিষ্ট অফিসারের কাছে তা চলে যাবে। ফলে আমরা বুঝতে পারব কোন কোন ক্ষেত্রে সমস্যা আছে! তার সমাধান করা হবে। জেলার আরটিও অফিসে গিয়ে মানুষ সমস্যায় যাতে না পড়েন, তাই অনলাইনে গাড়ির রেজিস্ট্রেশন, পারমিট দেওয়া চালু হয়েছে। এগুলোর ব্যাপ্তিও বাড়বে।” অর্থাৎ পরিবহণ সংক্রান্ত সমস্যা দেখা দিলে তার সমাধান সূত্র মিলবে বাড়ি বসেই। শীঘ্রই হোয়াটসঅ্যাপ নম্বরটিও জানিয়ে দেওয়া হবে বলে খবর।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: সাঁইথিয়ার সভার আগেই শুভেন্দুর টাকা নেওয়ার ছবি দেওয়া পোস্টারে ছয়লাপ এলাকায়, অস্বস্তিতে BJP]

গতকাল দুপুরে কসবা পরিবহণ ভবনে যান পরিবহণ মন্ত্রী। গিয়ে আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। একই সঙ্গে পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে আক্রমণও করেন তিনি। পাশাপাশি প্রাক্তন পরিবহণ মন্ত্রীর পরিকল্পনা বাস্তবায়নের কথাও শোনা যায় তাঁর গলায়। বলেন, “কেন্দ্র সাধারণ মানুষের কথা ভাবে না। আমাদের আগের পরিবহণ মন্ত্রী যে পরিকল্পনা করেছেন, তা বাস্তবায়িত করা হবে। পরিবহণ ব্যবস্থাকে আরও স্বচ্ছ করা হবে। সিপিএমের (CPM) আমলের থেকে অনেক বেশি পরিকাঠামোগত উন্নতি হয়েছে।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

ইতিমধ্যেই শহরে নেমেছে বৈদ্যুতিক বাস। কম খরচে দূষণমুক্ত এই বাস পরিষেবা ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। এ প্রসঙ্গে পরিবহণ মন্ত্রী বলেন, “ই-বাস এলে জ্বালানি খরচ কমবে। পরিবেশ দূষণ কমবে। পরিবেশের ভারসাম্য বজায় থাকবে। ভবিষ্যতে টোটো, অটো, বাসের রুট র‌্যাশনালাইজেশন করা হবে।”

[আরও পড়ুন: এবার কলকাতা পুলিশের নজরে ঝাড়খণ্ডের আইনজীবী, রাঁচিতে তল্লাশি চালিয়ে উদ্ধার বিপুল সম্পত্তি]

Advertisement
Next