কোথায় রয়েছে আপনার ট্রেন? এবার জানা যাবে পেটিএমেই

04:56 PM Aug 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমবেশি ট্রেনে সফর করেন সকলেই। সেক্ষেত্রে একটা বড় সমস্যা হল, টাইম টেবিল। অনেকক্ষেত্রেই ট্রেন লেট থাকে। যদিও তা জানার জন্য বিশেষ কিছু অ্যাপ রয়েছে। তবে এবার আর ট্রেনের স্টেটাস জানার জন্য আলাদা করে অ্যাপ ডাউনলোডের প্রয়োজন পড়বে না। নিশ্চয়ই ভাবছেন ব্যাপারটা কী? এবার পেটিএমেই মিলবে ওই সমস্ত সুবিধা।

Advertisement

ব্যপারটা ঠিক কী? ট্রেন সংক্রান্ত কোন কোন তথ্য পেটিএমে (Paytm) মিলবে? সংস্থার তরফে জানানো হয়েছে, ট্রেন কোন প্ল্যাটফর্মে আসছে, বর্তমানে ট্রেন কোথায় রয়েছে, কতক্ষণ লেট রয়েছে, তা জানা যাবে পেটিএমে। আগেই টিকিট বুক করা যেত পেটিএমে। এবার মিলবে ট্রেনের লাইভ স্টেটাসও। ভাবছেন তো কীভাবে দেখবেন ট্রেন কোথায় আছে?

[আরও পড়ুন: স্বাধীনতা দিবস উপলক্ষে ফের ধামাকা! ১০০% ‘ভ্যালু ব্যাক অফার’ নিয়ে হাজির Jio]

১. প্রথমে পেটিএম অ্যাপটি খুলুন।
২. নির্দিষ্ট জায়গায় ট্রেনের নাম ও নম্বর দিন।
৩. বেছে নিন সফরের দিন।
৪. এরপরই স্ক্রিনে ভেসে উঠবে, লাইভ স্টেটাস। ওই অপশনটি বেছে নিতে হবে।
৫. এবারই দেখতে পাবেন, কোথায় রয়েছে আপনার ট্রেন।

Advertising
Advertising

উল্লেখ্য, সম্প্রতি পেটিএমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল। অভিযোগ ওঠে, এই অ্যাপ থেকে ইউজারদের ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাচ্ছে। যদিও এমন অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে পেটিএম জানিয়েছিল, এই প্ল্যাটফর্মে তথ্য একদম সুরক্ষিত। নিশ্চিন্তে অনলাইন পেমেন্ট করা যাবে। কোম্পানি সেই সময় জানিয়েছিল, তাদের ‘বুক নাও, পে লেটার’ অপশনে একাধিক সুবিধা পাবেন ইউজাররা। অনলাইন শপিংয়ের ক্ষেত্রেও এই অপশনটি ব্যবহারের সুযোগ পাবেন ইউজাররা।

[আরও পড়ুন: অনলাইন বিক্রেতাদের মাথায় হাত, আর ফেসবুক লাইভে বিক্রি করা যাবে না পণ্য!]

Advertisement
Next