‘মিথ্যে ছড়ানোর মঞ্চ কিনলেন!’টুইটার কেনায় মাস্ককে খোঁচা বাইডেনের

07:17 PM Nov 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এলন মাস্কের (Elon Musk) টুইটার (Twitter) কেনার সিদ্ধান্তের কড়া সমালোচনা করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। জানালেন, বিশ্বের ধনীতম ব্যক্তি এমন একটি মঞ্চ কিনলেন যেটি কেবল মিথ্যে ছড়ায় বিশ্বজুড়ে। শিকাগোতে এক অনুষ্ঠানে রীতিমতো কটাক্ষ করেন তিনি।

Advertisement

ঠিক কী বলেছেন বাইডেন? তাঁর কথায়, ”আমরা এই মুহূর্তে কী ভেবে উদ্বিগ্ন? এলন মাস্ক এমন একটা মঞ্চ কিনলেন যেটি বিশ্বজুড়ে মিথ্যে ছড়িয়ে বেড়ায়। এর কোনও সম্পাদকও নেই। কেমন করে আপনি আশা করবেন বাচ্চারা এর থেকে কিছু শিখবে?”

[আরও পড়ুন: সামান্য নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, একদিনে আক্রান্তের সংখ্যা পেরিয়েছে হাজার]

উল্লেখ্য, বহু টালবাহানার পর টুইটারের মালিকানা পেয়েছেন মার্কিন ধনকুবের। টুইটারের রাশ হাতে নিয়েই বদলের ইঙ্গিত দিয়েছিলেন এলন মাস্ক। বিশ্বজুড়ে কর্মী সংখ্যা কমানো হবে বলে স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছিলেন বিশ্বের ধনীতম ব্যক্তি। তারপর সংস্থাটির ভারতীয় বংশোদ্ভূত সিইও পরাগ আগরওয়ালকে ছেঁটে ‘দিন বদলের’ সূচনা করেন তিনি। এবার ভারতেও কর্মী ছাঁটাই শুরু হয়ে গিয়েছে। আগেই মাস্ক সমস্ত কর্মীকেই ই-মেল করে জানিয়েছিলেন, শুক্রবার থেকেই কর্মী ছাঁটাই শুরু হবে। মাস্কের দাবি, টুইটারকে সঠিক পথে নিয়ে যেতে বিশ্বব্যাপী সংস্থার বহু কর্মীকে ছাঁটাই করতে হবে। ‘দুর্ভাগ্যজনক’ হলেও এই সিদ্ধান্ত তাঁদের নিতে হচ্ছে বলে জানিয়েছেন মাস্ক।

Advertising
Advertising

এদিকে টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ায় মাস্ককে অভিযুক্ত করে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন এক মহিলা। তাঁর দাবি ছিল, তাঁর অ্যাকাউন্ট এভাবে উড়িয়ে দেওয়ায় তিনি মাস্ককে অভিযুক্ত করতে চান। যদিও আদালত তাঁর এই আবেদনকে খারিজ করে দিয়েছে। মহিলার দাবি, টুইটারে তাঁর ফলোয়ার সংখ্যা ছিল ২ লক্ষ ৫৫ হাজার। একধাক্কায় তিনি তাঁদের হারিয়ে ফেলেছেন। কিন্তু আদালত মামলাটি খারিজ করে মহিলাকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে।

[আরও পড়ুন: নজরে ভারতের পরমাণু মিসাইল টেস্ট! সমুদ্রে ওঁত পেতে চিনা নজরদারি জাহাজ]

Advertisement
Next