shono
Advertisement

এবার QR কোড স্ক্যান করলেই কেল্লাফতে, চ্যাট ট্রান্সফারে নয়া ফিচার এনে তাক লাগাল WhatsApp

কী জানাল সংস্থা?
Posted: 04:10 PM Jul 02, 2023Updated: 04:10 PM Jul 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমান সময়ে আট থেকে আশি সকলেই হোয়াটসঅ্যাপে সরগর। অফিস বা অন্যান্য দরকারি কাজ হোক বা বন্ধুদের সঙ্গে আড্ডা, সব ক্ষেত্রেই ব্য়বহার হয় এই অ্যাপ। সেই কারণে সংস্থা সব সময় চেষ্টা করে নতুন নতুন ফিচার এনে অ্যাপটিকে আরও আকর্ষণীয় করে তোলার। এবার চ্যাট ট্রান্সফারের জন্য দারুণ ফিচার আনল মেটা আয়তাধীন হোয়াটসঅ্যাপ।

Advertisement

হোয়াটসঅ্য়াপ ব্য়বহারে যেমন অনেক সুবিধা, তেমন অসুবিধাও রয়েছে। ধরুন, আপনি ফোন পরিবর্তন করবেন। সেক্ষেত্রে কমবেশি সবার চিন্তা থাকে চ্যাট মুছে যাবে না তো? অ্যান্ড্রয়েড থেকে অ্যান্ড্রয়েড বা আইওএস থেকে আইওএস ডিভাইসে চ্যাট ট্রান্সফার করা মোটেও কঠিন নয়, তবে মুছে যাওয়ার সম্ভাবনা থাকেই। এই চ্যাট ট্রান্সফারের পদ্ধতি আরও সহজ করল সংস্থা। সম্প্রতি জানানো হয়েছে, এবার কিউআর কোড স্ক্যান করেই চ্যাট ট্রান্সফার করা যাবে। পুরনো ফোনের কিউআর কোড স্ক্যান করলেই নতুন ফোনে চলে যাবে চ্যাট ও বড় ফাইল। তবে হ্যাঁ, এই সুবিধা পেতে দুটি ফোনের অপারেটিং সিস্টেম এক হতে হবে। অর্থাৎ আইফোন থেকে অ্যান্ড্রয়েড বা অ্যান্ড্রয়েড থেকে আইফোনে চ্যাট ট্রান্সফারের পদ্ধতি খানিকটা ভিন্ন।

[আরও পড়ুন: টুইটার অ্যাকাউন্ট নেই? আর দেখতে পাবেন না তারকাদের টুইট! আজব নিয়ম মাস্কের]

আইফোন থেকে অ্যান্ড্রয়েড বা অ্যান্ড্রয়েড থেকে আইফোনে চ্যাট ট্রান্সফারের জন্য একটা হেল্পিং পেজ দেবে হোয়াটসঅ্যাপ। সেখানে গেলেই মিলবে অপশন। আগেও আইফোন থেকে অ্যান্ড্রয়েড বা অ্যান্ড্রয়েড থেকে আইফোনে চ্যাট ট্রান্সফার করা যেত। তবে গোটা পদ্ধতি ছিল অত্যন্ত জটিল। তাই অনেকেই চ্যাট ট্রান্সফার করতেন না। নতুন এই পদ্ধতি কেমন, তা দেখার অপেক্ষায় ব্যবহারকারীরা।

[আরও পড়ুন: এবার একসঙ্গে একাধিক রেস্তরাঁ থেকে খাবার অর্ডারের সুযোগ, দারুণ ফিচার নিয়ে হাজির Zomato]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement