shono
Advertisement

সোশাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর উপদেষ্টা পরিচয়ে প্রতারণার ছক! শেষরক্ষা হল না

ছেলের কীর্তিতে হতবাক অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক-সহ গোটা পরিবার।
Posted: 12:28 AM Mar 25, 2024Updated: 12:28 AM Mar 25, 2024

অর্ণব আইচ: সোশাল মিডিয়ায় মুখ‌্যমন্ত্রীর উপদেষ্টা ও প্রতিনিধি পরিচয় দিয়ে প্রতারণার ছক। লালবাজারের গোয়েন্দাদের হাতে গ্রেপ্তার সুমিত সাহা নামে এক যুবক। ছেলে সোশাল মিডিয়ায় এই কীর্তি করছে তা জানতেন না বলেই দাবি পরিবারের।

Advertisement

পুলিশ জানিয়েছে, সম্প্রতি লালবাজারের গোয়েন্দাদের কাছে অভিযোগ আসে, সুমিত সাহা ওরফে সমিত নামে এক যুবক নিজেকে ক্ষমতাশালী বলে সোশাল মিডিয়ায় পরিচয় দিচ্ছেন। তাঁর ফেসবুক ও সোশাল মিডিয়া ঘেঁটে গোয়েন্দারা জানতে পারেন, সে নিজেকে নবান্নের ‘মুখ‌্যমন্ত্রীর উপদেষ্টা’ বলে পরিচয় দিচ্ছেন। আবার একই সঙ্গে নিজের পরিচয় দিচ্ছেন মুখ‌্যমন্ত্রীর প্রতিনিধি হিসাবেও। আবার দেশের রাষ্ট্রপতি তাঁকে বিভিন্ন সময় শুভেচ্ছা পাঠিয়েছেন বলেও দাবি করতে থাকেন। অভিযোগ, অনেকের সঙ্গে যোগাযোগ করে তিনি তাঁদের নিজের ক্ষমতাবলে বিভিন্ন সুযোগ সুবিধা পাইয়ে দেবে বলেও জানায়। তার জন‌্য ভুয়ো চিঠিও তৈরি করেন।

[আরও পড়ুন: গর্জনই সার! দফায় দফায় বৈঠক সত্ত্বেও অভিষেকের বিরুদ্ধে প্রার্থী চূড়ান্ত করতে ব্যর্থ BJP]

এই ব‌্যাপারে লালবাজারে সাইবার থানায় অভিযোগ দায়ের হয়। পুলিশ তদন্ত শুরু করে হাওড়ার বাসিন্দা ওই যুবককে চিহ্নিত করে। শনিবার পুলিশ তাঁর বাড়িতে হানা দেয়। তাঁকে লালবাজারে নিয়ে এসে জেরার পরই গ্রেপ্তার করা হয়। পুলিশের কাছে যুবকের দাবি, তিনি চাকরির চেষ্টা করছে। পুলিশের দাবি, প্রতারণা করে টাকা রোজগারের জন‌্যই নিজেকে প্রভাবশালী পরিচয় দেন তিনি। পরিবারের লোকেরা জানিয়েছেন, পুরুলিয়ার একটি নামী কেন্দ্রীয় সরকারের স্কুলের ছাত্র তিনি। কলেজ পাস করার পর তাঁর চাকরি বা ব‌্যবসার দিকে মন ছিল না। পরিবারের লোকেদের দাবি, তাঁরা কেউ জানতেনই না যে, এই কীর্তি করছেন তাঁদের ছেলে। সে কারও কাছ থেকে টাকা তুলেছিল কি না, তা জানার চেষ্টা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement