shono
Advertisement

ব্রাজিলের বিখ্যাত ‘ক্রাইস্ট দ্য রিডিমার’মূর্তিতে বজ্রপাত! কতটা ক্ষতি, চিন্তিত আমজনতা

নিমেষে ভাইরাল হয়েছে এই বজ্রপাতের ছবি।
Posted: 09:01 PM Feb 12, 2023Updated: 09:01 PM Feb 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পৃথিবীর সপ্তম আশ্চর্যের মধ্যে অন্যতম মূর্তি। প্রবল বজ্রপাতের কবলে পড়ল ব্রাজিলের সেই জগদ্বিখ্যাত ক্রাইস্ট দ্য রিডিমার (Christ the Redeemer) মূর্তি। আলোর ঝলকানি আছড়ে পড়ল মূর্তির ঠিক মাথার উপর। সেই মুহূর্তের ছবি প্রকাশিত হতেই ভাইরাল হয়ে গেল নেটদুনিয়ায়। নেটিজেনদের মতে, স্বর্গ থেকে স্বয়ং ইশ্বরই যেন আলোর বেশে নেমে এসেছেন যিশুর মাথার উপর। 

Advertisement

বেশ কিছুদিন ধরেই ব্রাজিলের (Brazil) নানা অংশে প্রবল ঝড়বৃষ্টি হচ্ছে। তার মধ্যেই একদিন বজ্রপাত আছড়ে পড়ে পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্তর্ভুক্ত এই মূর্তিতে। ছবিতে দেখা যাচ্ছে, ঘন অন্ধকারের মধ্যে প্রবল আলোর ঝলকানি। বজ্রপাতের আলোয় শুধু মূর্তিটিই চোখে পড়ছে। মনে হচ্ছে আকাশ থেকে আলোর স্রোত নেমে এসেছে মূর্তির মাথায়। 

[আরও পড়ুন: কোভিড কালে রানি এলিজাবেথের প্রশংসা পেয়েছিলেন, সেই ভারতীয়কে দেশ ছাড়ার নির্দেশ ব্রিটেনের]

১০ ফেব্রুয়ারি এই ছবিটি তোলা হয়েছিল বলে জানা গিয়েছে। ফের্নান্দো ব্রাগা নামে এক ব্যক্তি এই ছবিটি তোলার পরে ইনস্টাগ্রামে পোস্ট করেন। কয়েক মুহূর্তের মধ্যে হুহু করে ছবিটি ভাইরাল হয়। নানা ধরনের কমেন্ট আসে নেটিজেনদের তরফে। 

মজা করে একজন লেখেন, “যিশুকে দেখতে অনেকটা থরের মতো লাগছে।” অন্য একজন আবার বলেছেন, “এইরকম বজ্রপাতে হয়েই থাকে। কিন্তু এইরকম মুহূর্তকে ক্যামেরাবন্দি করা বিশাল কৃতিত্বের ব্যাপার।” তবে বজ্রপাতের জেরে মূর্তির কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তা এখনও জানা যায়নি। প্রসঙ্গত, ২০১৪ সালেও বজ্রপাতের ফলে একটি আঙুল ভেঙে গিয়েছিল। তবে সেটি সারানোও হয়েছে।  

[আরও পড়ুন: ছোট হয়েও বড় কাজ! কম্পন থেকে বেঁচে নিজের জমানো অর্থ ত্রাণসাহায্যে দিল তুরস্কের নাবালক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement