shono
Advertisement

বিয়ের বয়স না হয়ে থাকলেও লিভ ইনে থাকা যুগলকে নিরাপত্তা দিতে হবে, নির্দেশ হাই কোর্টের

এক মামলার শুনানিতে এমনই জানালেন বিচারপতি।
Posted: 08:47 PM Oct 26, 2023Updated: 08:47 PM Oct 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিভ ইন সম্পর্কে থাকা যুগল, যাদের বিয়ের বয়স হয়নি, তাদেরও নিরাপত্তা দিতে হবে প্রশাসনকে। এক মামলার শুনানিতে এমনই জানিয়ে দিল পাঞ্জাব এবং হরিয়ানা হাই কোর্ট। বিচারপতি অরুণ মোঙ্গা এই প্রসঙ্গে এক যুগলকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিলেন পুলিশকে।

Advertisement

এদিন ওই নির্দেশ দেওয়ার সময় বিচারপতিকে ভারতীয় সংবিধানের ২১ নম্বর অনুচ্ছেদে বর্ণিত ব্যক্তি স্বাধীনতা ও জীবনের অধিকারের কথা বলতে শোনা যায়। তাঁর কথায়, ”এখানে আলোচ্য বিষয়টি পিটিশন দাখিলকারীদের বিয়ে নয়। বরং জীবন ও স্বাধীনতার মৌলিক অধিকার লঙ্ঘন। ভারতীয় সংবিধানের ২১ নম্বর অনুচ্ছেদে বর্ণিত ব্যক্তি স্বাধীনতা ও জীবনের অধিকারের উল্লেখ এপ্রসঙ্গে করতে আমার কোনও দ্বিধা নেই।”

[আরও পড়ুন: হেলিকপ্টার থেকে লাখ লাখ ডলার ওড়ালেন জনপ্রিয় ইনফ্লুয়েন্সার! কারণ জানলে অবাক হবেন]

জানা যাচ্ছে, লিভ ইনে (Live-in) থাকা এক যুগল আদালতের দ্বারস্থ হয়েছিলেন। তরুণীর বয়স ২১ বছর। তরুণটি ১৮ বছরের। পুরুষ সঙ্গীর বিয়ের বয়স হলেই তাঁরা বিয়ে করবেন বলে আদালতে জানিয়েছেন তরুণী। কিন্তু তাঁদের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ যুগলের। কিন্তু হাই কোর্ট জানিয়ে দিল, বিয়ের বয়স না হলেও ওই দুজনকে নিরাপত্তা দিতে হবে প্রশাসনকে। এই কথা জানিয়ে পুলিশকে নির্দেশও দিয়েছে আদালত।

[আরও পড়ুন: Flipkart-এর ভুলে টিভিতে বিশ্বকাপ দেখার স্বপ্ন মাটি যুবকের! ব্যাপারটা কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement