shono
Advertisement

ভারতরত্ন পাচ্ছেন ‘পথ প্রদর্শক’ এল কে আডবাণী, ঘোষণা মোদির

ভারতের সর্বোচ্চ সম্মানে ভূষিত করা হবে গেরুয়া শিবিরের বহুযুদ্ধের নায়ককে। বর্ষীয়ান নেতার সঙ্গে কথা বলে তাঁকে অভিনন্দনও জানিয়েছেন মোদি।
Posted: 11:53 AM Feb 03, 2024Updated: 05:09 PM Feb 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতরত্নে সম্মানিত হতে চলেছেন বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী। শনিবার এক্স হ্যান্ডেলে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

১৯৮০ সালে ভারতীয় জনতা পার্টির জন্মের অন্যতম রূপকার এল কে আডবাণী (LK Advani)। জনতা দল ছেড়ে সঙ্গীদের নিয়ে বিজেপির জন্ম দেন। তাঁর উত্থানের সঙ্গেই ভারতীয় রাজনীতিতে জুড়ে যায় রামের রাজনীতি। গেরুয়া শিবিরের বহুযুদ্ধের সেই নায়ককে এবার ভারতের সর্বোচ্চ সম্মানে ভূষিত করা হবে। এদিন এক্স হ্যান্ডেলে মোদি (PM Modi) লেখেন, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে এলকে আডবাণীজিকে ভারতরত্নে সম্মানিত করা হবে। আমি ইতিমধ্যেই তাঁর সঙ্গে কথা বলেছি। তাঁকে অভিনন্দনও জানিয়েছি।” 

[আরও পড়ুন: টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি, ইংল্যান্ডের বিরুদ্ধে জোড়া রেকর্ডের মালিক জয়সওয়াল]

এর পরই মোদি যোগ করেন, “আমাদের সময়ের অন্যতম শ্রদ্ধেয় রাষ্ট্রনেতা তিনি। ভারতের উন্নতিতে তাঁর বিরাট অবদান রয়েছে। একেবারে তৃণমূল স্তর থেকে কাজ শুরু করেছিলেন। ধীরে ধীরে পৌঁছে গিয়েছিলেন উপপ্রধানমন্ত্রী পদে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রীর ভূমিকাও পালন করেছেন তিনি। সংসদীয় ক্রিয়াকলাপে দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।”

দেখুন ভিডিও:

মোদি প্রধানমন্ত্রী পদে আসিন হওয়ার পর থেকে ধীরে ধীরে ফিকে হয়েছিল আডবাণীর ভূমিকা। প্রকাশ্যে আসে নবীন-প্রবীণ দ্বন্দ্ব। পদ্মশিবিরের ‘মার্গদর্শক’ আডবাণীকে ক্রমেই গুরুত্বহীন করার ‘ছক’ তৈরি হয়েছিল একটা সময়। কিন্তু লোকসভা নির্বাচনের আগে তাঁকেই ভারতরত্নে ভূষিত করার কথা ঘোষণা করে মোদি যেন বুঝিয়ে দিতে চাইলেন, বিজেপিতে কখনওই কোনও সম্পর্কে ফাটল ধরেনি। মোদি বলছেন, এহেন মুহূর্তে রীতিমতো আবেগপ্রবণ হয়ে পড়েছেন তিনি।

[আরও পড়ুন: পুলিশ সেজে গানপয়েন্টে কলকাতার রাস্তা থেকে ‘অপহরণ’, মাত্র কয়েক ঘণ্টায় উদ্ধার যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement