shono
Advertisement

চুরির প্রতিবাদ করায় চলন্ত ট্রেন থেকে ‘ধাক্কা’, যুবকের মৃত্যু ঘিরে উত্তপ্ত বেলডাঙা

রেল অবরোধ করেন বাসিন্দারা।
Posted: 06:27 PM Dec 14, 2021Updated: 06:41 PM Dec 14, 2021

কল্যাণ চন্দ্র, বহরমপুর: চুরির প্রতিবাদ করায় ট্রেনে তুমুল বচসা। অভিযোগ, বচসার জেরে ট্রেন থেকে এক যুবককে ধাক্কা মেরে ফেলে দেয় যাত্রীদের একাংশ। সোমবার রাতেই দেবগ্রাম স্টেশন চত্বরে ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয় ওই যুবকের। সেই খবর জানাজানি হতেই অভিযুক্তদের শাস্তির দাবিতে মঙ্গলবার সকালে রেল অবরোধ করেন বেলডাঙার বাসিন্দারা। পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে রেল পুলিশ ও বেলডাঙা থানার পুলিশ। পুলিশের আশ্বাস পেয়ে ঘণ্টা দেড়েক পরে উঠে যায় অবরোধ।

Advertisement

সোমবার রাতে হায়দরাবাদ থেকে ভাগিরথী এক্সপ্রেস ধরে বাড়ি ফিরছিলেন বেলডাঙার নাজিমুদ্দিন শেখ (২৬)। সেই সময় কিছু যাত্রীর সঙ্গে বচসার জেরে নাজিমউদ্দিনকে ট্রেন থেকে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় ওই যুবকের দেহ দু’টুকরো হয়ে যায়। সেই খবর জানাজানি হতেই অভিযুক্তদের শাস্তির দাবিতে রেল অবরোধ হয় এদিন সকালে। ‘হত্যাকারীদের শাস্তি চাই’ পোস্টার নিয়ে রেললাইনের ওপর দাঁড়িয়ে বিক্ষোভ শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

[আরও পড়ুন: TMC in Goa: ‘ভোট কাটবেন না’, গোয়ায় তৃণমূল-MGP জোটের পরই কংগ্রসকে কড়া বার্তা মমতার]

এ প্রসঙ্গে এলাকার বাসিন্দা শেখ সাইদুর রহমান বলেন, “হায়দরাবাদে একটি কোচিং সেন্টারে গাড়ি চালায় নাজিমুদ্দিন শেখ। সে সেখান থেকে ট্রেনে করে বেলডাঙার বাড়ি ফিরছিল। ট্রেনে একটি ঘটনার প্রতিবাদ করতে গিয়ে বচসায় জড়িয়ে পড়ে কয়েকজন যাত্রীর সঙ্গে। ওই যাত্রীরা দেবগ্রামে ট্রেন থেকে ফেলে দেয় নাজিমুদ্দিনকে।” তিনি আরও দাবি করেন, ওই যুবকের উপর দিয়ে ট্রেন চলে গেলে ঘটনাস্থলেই মৃত্যু হয় নাজিমুদ্দিনের। এই ঘটনার প্রতিবাদে এদিন সকালে ট্রেন অবরোধ করা হয় বলে জানান স্থানীয় বাসিন্দারা।

এদিকে ওই বিক্ষোভের কথা শুনে ঘটনাস্থলে উপস্থিত হন রেজিনগর তৃণমূল বিধায়ক রবিউল আলম চৌধুরী। তিনি বলেন, “বেলডাঙার বেগুনবাড়ির নাজিমুদ্দিন শেখ ট্রেনে বাড়ি ফেরার পথে দেখেন, এক মহিলার কাঁচা সবজি চুরি হয়ে যাওয়ায় ওই মহিলা কান্নাকাটি করছেন। সেই ঘটনার প্রতিবাদ করতে গিয়ে কয়েকজন ট্রেন যাত্রীর সঙ্গে বচসায় জড়িয়ে যান নাজিমুদ্দিন। এরপরেই কয়েকজন যাত্রী নাজিমুদ্দিনকে ট্রেন থেকে ফেলে দিলে তাঁর মৃত্যু হয়। সেকারনেই সুবিচার চেয়ে ট্রেন অবরোধ করেছেন এলাকার মানুষ।”

[আরও পড়ুন: ভবিষ্যতের যুদ্ধের জন্য তৈরি হচ্ছে DRDO! ইঙ্গিত রাজনাথের]

তবে দূরপাল্লার যাত্রীরা যাতে হয়রানির শিকার না হন সে কারণে প্রশাসনের সঙ্গে কথা বলে ট্রেন অবরোধ তুলতে সাহায্য করেন বলে জানান বিধায়ক। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। জেলা পুলিশ সুপার সবরি রাজকুমার বলেন, “ওই ঘটনার লিখিত অভিযোগ দায়ের হয়েছে। রেলপুলিশের সঙ্গে যোগাযোগ করে অভিযুক্তদের খোঁজ করা হচ্ছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার