shono
Advertisement

রাহুলের ন্যায় যাত্রার সমাপ্তিতে মুম্বইয়ে শক্তি প্রদর্শন 'ইন্ডিয়া'র, থাকছে গোটা বিরোধী শিবির

Published By: Subhajit MandalPosted: 09:31 AM Mar 17, 2024Updated: 09:42 AM Mar 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৪ জানুয়ারি মণিপুর থেকে শুরু হয়েছিল। রবিবার মুম্বইয়ে গিয়ে শেষ হচ্ছে রাহুল গান্ধীর (Rahul Gandhi) দ্বিতীয় পর্বের যাত্রা। ভারত জোড়ো ন্যায় যাত্রার (Bharat Jodo Nyay Yatra) সমাপ্তিতে রবিবার মুম্বইয়ে মেগা র‍্যালির আয়োজন করেছে কংগ্রেস। সেই মেগা র‍্যালিতে ইন্ডিয়া জোটের শক্তি প্রদর্শন করার লক্ষ্যমাত্রা নিয়েছে বিরোধী শিবিরের বৃহত্তম দল।

Advertisement

কংগ্রেস সূত্রের খবর, ইন্ডিয়া (INDIA) জোটের তাবড় তাবড় নেতা রবিবারের মেগা জনসভায় হাজির থাকবেন। রাহুল যথারীতি এই জনসভার কেন্দ্রীয় চরিত্র। তাঁর পাশাপাশি কংগ্রেসের তরফে থাকবেন দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে, দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। শারীরিক অসুস্থতা সত্বেও রবিবারের মেগা জনসভায় উপস্থিত থাকতে পারেন কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)।

[আরও পড়ুন: বাংলায় ৭ দফায় নির্বাচন, কোন লোকসভা কেন্দ্রে কবে ভোট? রইল পূর্ণাঙ্গ তালিকা]

ইন্ডিয়া জোটের সব শরিককেই এই বৈঠকে আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস। আসলে হাত শিবির ভারত জোড়ো ন্যায় যাত্রার মঞ্চকে শক্তি প্রদর্শনের মঞ্চ হিসাবে তুলে ধরার চেষ্টা করছে। সেকারণেই আমন্ত্রণ জানানো হয়েছে সঙ্গীদের। কংগ্রেস সূত্রের দাবি, মহারাষ্ট্রের দুই শরিকের শীর্ষ নেতা শরদ পওয়ার, উদ্ধব ঠাকরের পাশাপাশি অন্য রাজ্য থেকেও নেতারা আসবেন। বিহার থেকে যাবেন লালুপ্রসাদ যাদব ও তেজস্বী যাদব। উত্তরপ্রদেশ থেকে যাবেন অখিলেশ যাদব। তামিলনাড়ু থেকে যাবেন এম কে স্ট্যালিন। উপস্থিত থাকবেন কংগ্রেস শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেনও উপস্থিত থাকতে পারেন।

[আরও পড়ুন: প্রকৃত নিয়ন্ত্রণরেখার পরিস্থিতি কেমন? চিনের মোকাবিলায় কতটা তৈরি ফৌজ? জানালেন সেনাপ্রধান]

তৃণমূলকেও ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। কংগ্রেসের সঙ্গে জোটে না থাকলেও তৃণমূল (TMC) এখনও জাতীয় স্তরে বিজেপি বিরোধী অন্যতম শক্তি। এ রাজ্যের শাসকদলকে অন্তত ইন্ডিয়া জোটে ধরে রাখার চেষ্টা করছে হাত শিবির। কংগ্রেসের দাবি, তৃণমূলের প্রতিনিধি হিসাবে এদিনের সভায় উপস্থিত থাকবেন ডেরেক ও'ব্রায়েন। যদিও তৃণমূল সূত্রে তেমন কোনও খবর মেলেনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement