shono
Advertisement

শচীনের পর শুভমান, নির্বাচন কমিশনের ‘আইকন’ হলেন তরুণ ক্রিকেটার

গিলকে ‘স্টেট আইকন’ হিসাবে বাছল পাঞ্জাবের নির্বাচনী কমিশনারের দপ্তর।
Posted: 02:36 PM Feb 20, 2024Updated: 03:06 PM Feb 20, 2024

স্টাফ রিপোর্টার: আসন্ন লোকসভা নির্বাচনকে (Lok Sabha Election 2024) মাথায় রেখে পাঞ্জাবের নির্বাচনী অফিসারের অফিস থেকে ‘স্টেট আইকন’ হিসাবে বেছে নেওয়া হল ক্রিকেটার শুভমান গিলকে (Shubman Gill)। পাঞ্জাবে তাঁর জনপ্রিয়তার কথা মাথাই রেখেই তরুণ ক্রিকেটারকে ‘আইকন’ হিসাবে বেছেছে নির্বাচন কমিশন।

Advertisement

সোমবার এক বিবৃতি পেশ করে পাঞ্জাবের প্রধান নির্বাচনী অফিসার শিবিন সি জানান, লোকসভা নির্বাচনের আগে সাধারণ মানুষের মধ‌্যে ভোট নিয়ে চেতনা বাড়াতে নানাবিধ প্রচারে অংশ নেবেন গিল। তিনি আরও বলেন যে, ক্রিকেট উৎসাহীদের মধ‌্যে গিলের জনপ্রিয়তা ব‌্যাপক। বিশেষ করে তরুণদের মধ‌্যে। যে কারণে তাঁকে ‘স্টেট আইকন’ হিসেবে নির্বাচিত করা হচ্ছে।

[আরও পড়ুন: মঙ্গলে ইসরোর নয়া অভিযান, লালগ্রহে নামবে ড্রোন হেলিকপ্টার]

ইতিমধ‌্যেই খুঁজে পেতে বের করা হয়েছে, পাঞ্জাবের কোন কোন প্রদেশের মানুষের মধ‌্যে ভোট দেওয়ার প্রবণতা কম। সে সমস্ত জায়গায় শুভমানকে নিয়ে গিয়ে বিভিন্ন ক‌্যাম্পেন করার কথা ভাবা হয়েছে। যাতে সেই সমস্ত প্রদেশের মানুষ ভোট-মুখী হন। এখানে বলে রাখা যাক, ২০১৯ লোকসভা নির্বাচনে পাঞ্জাবে ভোট দিয়েছিলেন ৬৫.৯৬ শতাংশ মানুষ।

[আরও পড়ুন: ‘দঙ্গলকন্যা’ সুহানির স্মরণসভায় কান্না কুস্তিগির ববিতার, ছবি হল ভাইরাল]

শুভমান নির্বাচন কমিশনের সঙ্গে কাজ করা প্রথম ক্রিকেটার নন। এর আগে খোদ ‘ক্রিকেট ঈশ্বর’ শচীন তেণ্ডুলকরকে ‘ন্যাশনাল আইকন’ হিসাবে বেছে নিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। সামনেই লোকসভা নির্বাচন। তার আগে শচীনকে দেশজুড়ে ভোটদানের সচেতনতার প্রচারে ব্যবহার করতে চায় কমিশন। তেমনি পাঞ্জাবে বিশেষভাবে কাজে লাগানো হবে শুভমান গিলকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement