shono
Advertisement

ফের বিতর্কে লভলিনা, মাঝপথেই কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে গেলেন

গাড়ির অপেক্ষায় ঠায় এক ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়েছে তাঁকে।
Posted: 05:42 PM Jul 29, 2022Updated: 05:53 PM Jul 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে অলিম্পিকের পদকজয়ী লভলিনা বরগোহাঁই (Lovlina Borgohain)। বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগে থেকেই তাঁকে ঘিরে বিতর্ক শুরু হয়েছিল। গেমসের উদ্বোধনী অনুষ্ঠানেও ফের আলোচনার কেন্দ্রে উঠে এলেন অসমের বক্সার। উদ্বোধনী অনুষ্ঠান থেকে তাড়াতাড়ি বেরিয়ে গেমস ভিলেজে ফিরতে চেয়েছিলেন লভলিনা। কিন্তু সেই সময় সঠিক যানবাহনের অভাবে প্রায় এক ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয় তাঁকে।

Advertisement

জানা গিয়েছে, গেমস (Commonwealth Games) ভিলেজ থেকে উদ্বোধনী অনুষ্ঠানে যাওয়ার জন্য গাড়ির ব্যবস্থা করা হয়েছিল আয়োজকদের তরফে। কিন্তু লভলিনা এবং তাঁর সঙ্গী এক বক্সার তাড়াতাড়ি বেরিয়ে যান, কারণ দু’দিন পরেই তাঁদের ম্যাচ আছে। তাই প্র্যাকটিস করতে হবে। উদ্বোধনী অনুষ্ঠান থেকে বেরিয়ে আসার পরেই সমস্যায় পড়েন লভলিনারা। তাঁরা ট্যাক্সি বুক করতে চেষ্টা করছিলেন, কিন্তু গাড়ি পাননি। ফলে তাঁরা বুঝতে পারেননি, কী করে ভিলেজে ফিরে আসবেন। রাস্তাতেই প্রায় এক ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয় তাঁদের।

[আরও পড়ুন: ভারতের শক্তি বাড়িয়ে ফিরছেন ক্যাপ্টেন রোহিত, টি-২০ দলে ডাক পেলেন সঞ্জুও]

ঘটনার কিছুই জানতেন না বলে দাবি করেছেন কমনওয়েলথ গেমসে ভারতের শেফ দ্য মিশন রাজেশ ভাণ্ডারি। ভারতীয় বক্সিং ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট পদেও রয়েছেন তিনি। লভলিনার প্রসঙ্গে তিনি বলেছেন, “আমরা উদ্বোধনী অনুষ্ঠানে ছিলাম। পরে জানতে পারি লভলিনা এবং আরেক বক্সার তাড়াতাড়ি বেরিয়ে গিয়েছেন। আমরা সকলেই বাসে করে অনুষ্ঠানে এসেছিলাম। ট্যাক্সির বন্দোবস্ত ছিল না আয়োজকদের তরফে। যদি ওদের তাড়াতাড়ি বেরিয়ে যাওয়ার দরকার ছিল, তাহলে অনুষ্ঠানে আসাই উচিত ছিল না।” প্রসঙ্গত, ভারতীয় খেলোয়াড়দের অর্ধেক জনই উদ্বোধনী অনুষ্ঠানে যাননি।

কমনওয়েলথ গেমসে ভারতের হয়ে পদক জেতার অন্যতম দাবিদার লভলিনা। প্রতিযোগিতা শুরু হওয়ার মাত্র তিনদিন আগেই লভলিনা অভিযোগ করেন, তাঁর কোচকে গেমস ভিলেজে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে না। তার ফলে সঠিক প্রস্তুতি নিতে পারছেন না। মানসিক হেনস্তার অভিযোগও আনেন তিনি। সেই সময় অবশ্য তড়িঘড়ি ভিলেজে ঢোকার অনুমতি দেওয়া হয় লভলিনার কোচ সন্ধ্যা গুরুংকে। কেন বারবার হেনস্তার শিকার হচ্ছেন অসমের বক্সার, সেই নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

[আরও পড়ুন: বাংলা ক্রিকেটে নতুন ভূমিকায় ঝুলন গোস্বামী, দেখা যাবে প্লেয়ার কাম মেন্টর হিসাবে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement