shono
Advertisement
Lucknow

ইন্সটাগ্রাম 'দাদা'দের ২ লক্ষ টাকা 'প্রতারণা', অভিযোগ দায়ের 'বোনের'

বিয়ের উপহার দিতে চেয়ে প্রতারণা বলে অভিযোগ তরুণীর।
Published By: Subhankar PatraPosted: 05:44 PM May 14, 2024Updated: 05:44 PM May 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন যুবকের সঙ্গে ইনস্টাগ্রামে পরিচয় তরুণীর। কথাবার্তা চলার পর ওই তিন যুবক বোন বানিয়ে নেন তরুণীকে। আপত্তি জানাননি তিনি। সব কিছু ঠিকঠাকই ছিল। সময়ের সঙ্গে সঙ্গে আরও গাঢ় হতে থাকে সেই পাতানো ভাই-বোনের সম্পর্ক। এর মধ্যেই বিয়ের উপহার দিতে চান 'দাদা'রা। বাড়ির ঠিকানা, ফটো, আধার কার্ড, আরও কাগজপত্র দিয়ে দেন তরুণী। সেই ফাঁদে পা দিয়ে ২ লক্ষ টাকা খোয়ালেন 'বোন'।

Advertisement

লখনউয়ের (Lucknow) ইন্দিরা নগরের বাসিন্দা রেশমি (নাম পরিবর্তিত)। তিনি স্থানীয় সাইবার ক্রাইম থানায় (Cyber Crime police Station) অভিযোগ জানিয়েছেন সোশাল মিডিয়ায় পরিচিত তিন 'দাদা' রবি কুমার, রানা প্রতাপ সিং, মনোজের কথা মতো টাকা দিয়ে ২ লক্ষ টাকার প্রতারণার শিকার হয়েছেন। তিনি বলেন, "আমাদের পরিচয়ের পর ওই তিন যুবকের মধ্যে রবি কুমার মোবাইলে ফোনে যোগাযোগ করে বলেন তাঁরা আমার বিয়ের জন্য দামি উপহার দিতে চান। উপহার বাড়িতে আসার জন্য আমার থেকে আধার কার্ড, ছবি,আরও কাগজ ওরা নেয়।"

[আরও পড়ুন: রাজনৈতিক নেতা নয়, মোদির প্রস্তাবক পণ্ডিত, পিছিয়ে পড়া সম্প্রদায়ের প্রতিনিধি, নির্বাচনী কৌশল?]

এর পরেই খেলা শুরু। রেশমির কথায়, "কাগজপত্র দেওয়ার পর তাঁদের মধ্যে থেকে মনোজ আমার সঙ্গে যোগাযোগ করে জানায় যে, আমাকে পাঠানো উপহার বিমানবন্দরে আটকানো হয়েছে। তা ছাড়াতে টাকা লাগবে। আমি প্রথমে টাকা দিতে অস্বীকার করি। কিন্তু মনোজ আমাকে হুমকি দেয় টাকা না দিলে সিবিআই, ক্রাইম বাঞ্চ, ইনকাম ট্যাক্সকে বিষয়টি জানাবে। অফিসাররা আমাকে গ্রেপ্তার করবে।"

এর পরে তরুণী ১ লক্ষ ৯৪ হাজার টাকা কিউআর কোডের মাধ্যমে পাঠায়। ব্যস! টাকা পাওয়া সাড়া, যোগাযোগও বন্ধ। উপায় না দেখে পুলিশের (Police) দ্বারস্থ হন তিনি। লখনউয়ের নর্থ জোনের ডেপুটি কমিশনার অভিজিৎ শঙ্কর বলেন, "তরুণীর পক্ষ থেকে আমরা অভিযোগ পেয়েছি। এফআইআর করা হয়েছে। তদন্ত চলছে।"

[আরও পড়ুন: সন্দেশখালিতে ফের মহিলা বিক্ষোভ, টার্গেট তৃণমূল নেতারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিন যুবকের সঙ্গে ইনস্টাগ্রামে পরিচয় তরুণীর। কথাবার্তা চলার পর ওই তিন যুবক বোন বানিয়ে নেন তরুণীকে।
  • এর মধ্যেই বিয়ের উপহার দিতে চান 'দাদা'রা। বাড়ির ঠিকানা, ফটো, আধার কার্ড, আরও কাগজপত্র দিয়ে দেন তরুণী।
  • সেই ফাঁদে পা দিয়ে ২ লক্ষ টাকা খোয়ালেন 'বোন'।
Advertisement