shono
Advertisement

টানা জেরায় জেরবার, ইডি-র চোখে ধুলো দিয়ে পালালেন কমল নাথের ভাগনে

অগস্টা-ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাতুল পুরীর। The post টানা জেরায় জেরবার, ইডি-র চোখে ধুলো দিয়ে পালালেন কমল নাথের ভাগনে appeared first on Sangbad Pratidin.
Posted: 08:23 PM Jul 28, 2019Updated: 08:24 PM Jul 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারিতে নাম জড়িয়েছিল মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের ভাগনে রাতুল পুরীর। সেই কারণে ওই শিল্পপতিকে দিল্লিতে জেরার জন্য ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু, শুক্রবার সেই জেরা চলাকালীন বাথরুম যাওয়ার নাম করে পালিয়ে গেলেন তিনি। পরে ইডির আধিকারিকরা বেশ কয়েকবার তাঁকে ফোন করার চেষ্টা করেন। কিন্তু, তাঁর মোবাইল বন্ধ ছিল। বিষয়টিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে দেশের রাজনৈতিক মহলে। ভাগনের এই কাণ্ডে অস্বস্তিতে পড়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথও। ইডি সূত্রে খবর, পলাতক রাতুল পুরীকে ফের সমন পাঠানো হবে। তারপরও তিনি যদি জেরার মুখোমুখি না হন তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

[আরও পড়ুন: বিজেপির সদস্য হলেন ইমরান খান! ভাইরাল পাক প্রধানমন্ত্রীর ভুয়ো ছবি]

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি সূত্রে জানা গিয়েছে, কমল নাথের বোন নীতা ও ব্যবসায়ী দীপক পুরীর ছেলে রাতুল হিন্দুস্তান পাওয়ার প্রজেক্টের চেয়ারম্যান। তিন হাজার ৬০০ কোটি টাকার ভিভিআইপি চপার কেলেঙ্কারিতে নাম জড়িয়েছিল তাঁর। সেই কারণে তাঁকে আগেও জেরা করেছেন তদন্তকারীরা। তদন্তে তিনি সহযোগিতা করছেন বলে দাবি করলেও এই মামলায় গ্রেপ্তার হওয়া সম্ভাবনা ছিল। তাই দিল্লির একটি আদালতে আগাম জামিনের আবেদন করেন তিনি।

সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ২৯ জুলাই পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে নির্দেশ দেন বিচারক। তবে রাতুল পুরীকে তদন্তে সহযোগিতা করতে হবে বলেও জানান। এরপরই রাতুল পুরীকে দিল্লির অফিসে ডেকে পাঠায় ইডি। তাদের কথা মতো সেখানে এলেও জেরার মাঝপাথে বাথরুম যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেন রাতুল। কিন্তু, তারপর বাথরুম যাওয়ার বদলে ইডির অফিস থেকে পালিয়ে যান তিনি।

[আরও পড়ুন: মোষের শিং পালিশ করতে ১৬ লক্ষ টাকার তেল! লালু জমানায় দুর্নীতির পাহাড় বিহারে]

এরপরই কমল নাথের ভাগনের বিরুদ্ধে সরব হয়ে উঠেছে বিরোধীরা। তাদের অভিযোগ, সব কথা ফাঁস হয়ে যাবে বুঝতে পেরেই পালিয়ে গিয়েছেন উনি। তবে এভাবে বাঁচা যাবে না। তদন্তকারী সংস্থাগুলি তাঁকে জেরা করে আসল সত্য সামনে নিয়ে আসবে।

The post টানা জেরায় জেরবার, ইডি-র চোখে ধুলো দিয়ে পালালেন কমল নাথের ভাগনে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement