shono
Advertisement

ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির জের, এবার দাম বাড়ল ম্যাগির

দাম বাড়ল চা, কফি ও দুধেরও।
Posted: 10:28 PM Mar 14, 2022Updated: 12:25 AM Mar 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ল ম্যাগির (Maggi) দাম। আমআদমির মনপসন্দ চটজলদি খাবারেও লাগল ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির ধাক্কা। হিন্দুস্তান ইউনিলিভার (HUL) এবং নেসলে (Nestle India) এই দুই সংস্থা ম্যাগি-সহ তাদের একাধিক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়েছে।

Advertisement

নেসলে ইন্ডিয়া সূত্রে জানা গিয়েছে, ৭০ গ্রামের ম্যাগির প্যাকেটের দাম ১২ টাকা থেকে বেড়ে হয়েছে ১৪ টাকা। ১৪০ গ্রাম ম্যাগি মাসালা নুডলসের দাম বাড়ানো হয়েছে ৩ টাকা। ৫৬০ গ্রাম ম্যাগির প্যাকেটের দাম আগে ছিল ৯৬ টাকা। এখন তা বেড়ে হয়েছে ১০৫ টাকা। এছাড়াও নেসলে তাদের দুধের দাম বাড়িয়েছে। আগে যে দুধ মিলত ৭৫ টাকায়, এখন তা পাওয়া যাবে ৭৮ টাকায়। এছাড়াও নেসক্যাফে ক্লাসিক কফি পাউডারের দাম বাড়িয়েছে কোম্পানিটি।

[আরও পড়ুন: ‘মমতার হাতে দেশের ভবিষ্যত, পাশে দাঁড়াতে এলাম’, তৃণমূল সুপ্রিমোর প্রশংসায় পঞ্চমুখ শত্রুঘ্ন]

এদিকে হিন্দুস্তান ইউনিলিভারও (Hindustan Unilever) তাদের চা, কফি ও দুধের দাম বাড়িয়েছে। ব্রু কফির দাম বেড়েছে ৩ থেকে ৭ শতাংশ, ব্রু গোল্ড কফি (Bru Gold Coffee) জারের দাম বাড়ানো হয়েছে ৩ থেকে ৪ শতাংশ। পাশাপাশি ইনস্ট্যান্ট কফি পাউচের (Instant Coffee pouch) দামও বাড়ানো হয়েছে। ৩ শতাংশ থেকে ৬.৬৬ শতাংশ বৃদ্ধি করা হয়েছে এই কফি পাউচের দাম।

[আরও পড়ুন: বিদেশি আউট, ভারতীয় ইন! এয়ার ইন্ডিয়ার নয়া চেয়ারম্যানের নাম ঘোষণা করল টাটা]

জানা গিয়েছে, ব্রুক বন্ডের সব ধরনের চায়ের দাম বাড়ানো হয়েছে। বেড়েছে জনপ্রিয় তাজমহল চায়ের (Taj Mahal Tea) দামও। এই চায়ের দাম বেড়েছে ৩.৭ শতাংশ থেকে ৫.৮ শতাংশ অবধি। অন্যদিকে ব্রুক বন্ডের চায়ের দাম বেড়েছে ১.৫ শতাংশ থেকে ১৪ শতাংশ পর্যন্ত। জানা গিয়েছে, ১৪ মার্চ থেকেই বাড়ানো হয়েছে এই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যগুলির দাম।

প্রসঙ্গত, বিশ্বের বৃহত্তম খাদ্য সংস্থা নেসলে। তাদের তৈরি ম্যাগি প্রচণ্ড জনপ্রিয়। কিন্তু খাবারটি কতটা ‘নিরাপদ’ তা নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে। খোদ নেসলেও জানিয়েছে, তাদের ৬০ শতাংশের বেশি খাদ্য ও পানীয় তথাকথিত ‘স্বাস্থ্যকর’ খাদ্যের মধ্যে পড়ে না। তথাপি ম্যাগির জনপ্রিয়তায় ভাটা পড়েনি। ফলে ম্যাগির দাম বাড়ার ঘটনা মোটেই পছন্দ হবে না ম্যাগিপ্রেমিদের, এমনটাই মনে করা হচ্ছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement