shono
Advertisement

ঘরেই ঘুরে বেড়াচ্ছে চিতাবাঘ! দরজা আটকে ‘বাঘবন্দি’ খুদের, দেখুন ভিডিও 

খুদের সাহস ও বুদ্ধিকে কুর্নিশ জানাচ্ছে বন দপ্তরের আধিকারিক থেকে নেটিজেনরা। 
Posted: 05:03 PM Mar 07, 2024Updated: 05:04 PM Mar 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঘমামার সামনে পড়া যে সাক্ষাৎ মৃত্যুর মুখোমুখি হওয়া তা গুপি-বাঘা বার বার বুঝিয়েছে বাঙালিকে। যদিও ১২ বছরের খুদে পাত্তাই দিল না! ঘরে বাঘ ঢুকেছে দেখে ঠান্ডা মাথায় দরজা বন্ধ করে বাইরে বেরিয়ে গেল সে। বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে কেবল নিজের প্রাণ রক্ষাই করেনি খুদে, সেইসঙ্গে ঘরবন্দি করে চিতাবাঘটিকে ধরিয়ে দিতেও সফল হয়েছে। গোটা ঘটনা সামনে এসেছে রোমহর্ষক এক ভিডিওর সূত্রে।

Advertisement

ঘটনাটি মহারাষ্ট্রের (Maharashtra) মালেগাঁও জেলার। নাসিকের বাসিন্দা ১২ বছরের ওই নাবালকের নাম মোহিত আহিরে। হাড়হিম করা ভিডিওতে দেখা গিয়েছে, দরজার কাছে ঘরের ভিতরে একটি সোফাতে বসে মোবাইলে গেম খেলছে মোহিত। আচমকাই দরজা খোলা পেয়ে ওই ঘরে ঢুকে পড়ে একটি চিতাবাঘ। বাঘ খেয়াল করেনি নাবালককে। যদিও মোহিত দ্রুত বুঝতে পারে বিপদ সামনে। কয়েক সেকেন্ডের মধ্যেই সঠিক সিদ্ধান্ত ফেলে। চট করে ঘরে থেকে বেরিয়ে দরজা আটকে দেয়।

 

[আরও পড়ুন: উন্নয়ন মন্ত্রে কাবু সন্ত্রাস-দানব! ৩৭০ ধারা রদের পর কাশ্মীরে দাঁড়িয়ে কী বার্তা মোদির?]

মোহিত আসলে স্থানীয় ব্যাঙ্কোয়েট হলের নিরাপত্তারক্ষীর ছেলে। ওই ব্যাঙ্কোয়েটের ঘরেই ঢুকে পড়েছিল চিতাবাঘটি। যদিও বিপদ ঘটেনি নাবালকের উপস্থিত বুদ্ধির কারণে। এই বিষয়ে ব্যাঙ্কোয়েট হলের কর্ণধার অনিল পাওয়ার জানান, জঙ্গল থেকে বেরিয়ে এলাকায় একটি চিতাবাঘ ঘুরছে, খবর ছিল। ঘর বন্ধ করে মোহিত ওর বাবাকে বিষয়টি জানানোর পরেই বন দপ্তরের কর্মীদের খবর দেওয়া হয়। তাঁরাই এসে চিতাবাঘটিকে উদ্ধার করেন। বন দপ্তর সূত্রে জানা গিয়েছে, ওই চিতাবাঘটি কোনও ভাবে পুণের রাজীব গান্ধী জুওলজিক্যাল পার্ক থেকে পালিয়ে ছিল। হন্যে হয়ে খোঁজা হচ্ছিল সেটিকে। শেষ পর্যন্ত ১২ বছরের খুদের বুদ্ধি আর সাহসের যুগলবন্দি ধরিয়ে দিল বাঘটিকে। খুদেকে কুর্নিশ জানাচ্ছে বন দপ্তরের আধিকারিক থেকে নেটিজেনরা। 

 

[আরও পড়ুন: নীতীশের আগমনে বিহারে ভাঙছে NDA? চিরাগ পাসওয়ানকে দুর্দান্ত ‘অফার’ ইন্ডিয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার