shono
Advertisement
MCA

নরেন্দ্র মোদি স্টেডিয়ামকে টক্কর! মুম্বইয়ে 'মেগা প্রজেক্ট'-এর পরিকল্পনা MCA-র

ইতিমধ্যেই মুম্বই ক্রিকেট সংস্থা ৫০ একর জমি চিহ্নিত করে ফেলেছে। অন্যদিকে গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের আসন সংখ্যা ১ লক্ষ ৩২ হাজার। মহারাষ্ট্রের পরিকল্পিত স্টেডিয়ামে বসতে পারবেন কত দর্শক?
Published By: Arpan DasPosted: 02:02 PM Jul 08, 2024Updated: 05:15 PM Jul 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতবছর ওয়ানডে বিশ্বকাপ হয়েছিল গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium)। যেখানে উপস্থিত ছিলেন প্রায় ১ লক্ষ ৩০ হাজার দর্শক। এবার ১ লক্ষের বেশি দর্শক আসনের স্টেডিয়াম তৈরি হতে চলেছে থানেতে। ওয়াংখেড়ে থেকে পরিকল্পিত স্টেডিয়ামের দূরত্ব ৬৮ কিলোমিটার।

Advertisement

রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই মুম্বই ক্রিকেট সংস্থা (MCA) ৫০ একর জমি চিহ্নিত করে ফেলেছে। থানে থেকে ২৬ কিলোমিটার দূরে আমানে গ্রামে স্টেডিয়ামটি তৈরি করার পরিকল্পনা চলছে। মহারাষ্ট্রের রাজ্য সড়ক উন্নয়ন সংস্থা জমি অধিগ্রহণের জন্য দরপত্র জমা করেছে। এখন শুধু বাকি মহারাষ্ট্র সরকারের অনুমতি। তার পরই কাজ শুরু হবে বলে জানা গিয়েছে।

গত মাসে প্রয়াত হয়েছেন মুম্বই ক্রিকেট সংস্থার সভাপতি অমল কালে। আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখতে গিয়েই তিনি প্রয়াত হন। তাঁর স্বপ্নের প্রকল্প ছিল এই স্টেডিয়াম। দেশের বিশ্বজয় দেখা না হলেও অবশেষে গতি পেতে চলেছে স্টেডিয়াম তৈরির কাজ। দিন কয়েক আগে রোহিত, সূর্যদের সংবর্ধনা দিয়েছিল মহারাষ্ট্র সরকার। সেখানে উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ জানিয়েছিলেন, মুম্বইয়ে ১ লক্ষ দর্শকের নতুন স্টেডিয়াম দরকার।

[আরও পড়ুন: চোটে বাদ পেদ্রি, কার্ড সমস্যায় নেই দুই তারকা, সেমিফাইনালের আগে চিন্তায় স্পেন]

এর মধ্যে যদিও একটি বিতর্কও রয়েছে। বিশ্বকাপ জয়ী দলকে রাজকীয় অভ্যর্থনা জানিয়েছিল মুম্বই। ওয়াংখেড়ে স্টেডিয়াম সম্পূর্ণ ভর্তি ছিল। তার পর শিব সেনা (উদ্ধব ঠাকরে) নেতা আদিত্য ঠাকরে দাবি জানিয়েছিলেন, ভারতে বিশ্বকাপ হলে ফাইনাল মুম্বইয়েই করতে হবে। যদিও সেই দাবি উড়িয়ে দিয়েছিলেন বিসিসিআই সহ-সভাপতি রাজীব শুক্ল। এবার থানের নতুন স্টেডিয়াম রীতিমত পাল্লা দিতে চলেছে নরেন্দ্র মোদি স্টেডিয়ামের সঙ্গে।

[আরও পড়ুন: বিশ্বজয়ের পর ১২৫ কোটি টাকা ঘোষণা বিসিসিআইয়ের, কার কপালে জুটল কত?]

উল্লেখ্য, এই মুহূর্তে তিনটি স্টেডিয়াম আছে মুম্বইয়ে। ওয়াংখেড়ে, ব্রেবোর্ন ও ডি ওয়াই পাটিল স্টেডিয়াম। কিন্তু তিনটে মিলিয়ে এক লক্ষ দর্শক আসনও নেই। সেক্ষেত্রে নতুন স্টেডিয়ামে তাদের সমস্ত রেকর্ড ভাঙতে চলেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গতবছর ওয়ানডে বিশ্বকাপ হয়েছিল গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।
  • প্রায় ১ লক্ষ দর্শকের স্টেডিয়াম তৈরি হতে চলেছে থানেতে।
  • ওয়াংখেড়ে থেকে পরিকল্পিত স্টেডিয়ামের দূরত্ব ৬৮ কিলোমিটার।
Advertisement