shono
Advertisement

লোকসভায় মহুয়ার বিরুদ্ধে অসংসদীয় শব্দ ব্যবহারের অভিযোগ বিজেপির, ক্ষমা চাইতে নারাজ সাংসদ

মহুয়ার সাফ জবাব, ''আপেলকে আপেলই বলব।''
Posted: 12:37 PM Feb 08, 2023Updated: 01:05 PM Feb 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে তৃণমূল (TMC) সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। তাঁর বিরুদ্ধে অভিযোগ, লোকসভায় অসংসদীয় শব্দ প্রয়োগের। এই বিতর্কে মুখ খুলে মহুয়া জানিয়ে দিয়েছেন, তিনি আপেলকে আপেলই বলবেন, কমলালেবু নয়। অভিযোগ, মঙ্গলবার রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ জ্ঞাপন প্রস্তাবের উপর লোকসভায় টিডিপি সাংসদ রামমোহন নাইডু বক্তব্য রাখার সময়ই ওই ভাষা প্রয়োগ করেন মহুয়া। আর তারপরই গড়ায় বিতর্ক। সংসদ বিষক মন্ত্রী প্রহ্লাদ যোশী তাঁকে ক্ষমা চাইতে বললেও মহুয়া জানিয়েছেন, তিনি ক্ষমা চাইবেন না।

Advertisement

গত কয়েক দিন ধরেই সংসদ আদানি ইস্যুতে তোলপাড়। এই অবস্থায় মঙ্গলবার রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ জ্ঞাপন প্রস্তাবের উপর বক্তব্য রাখেন মহুয়া। তিনি তাঁর ভাষণে বিজেপিকে আক্রমণ করেন। সরাসরি পেগাসাস থেকে সাম্প্রতিক মোদিকে (PM Modi) নিয়ে বিবিসির তথ্যচিত্রের প্রসঙ্গ উঠে আসে তাঁর কথায়। সেই সময় তাঁর কথার প্রতিবাদ করতে থাকেন বিজেপি সাংসদরা।

[আরও পড়ুন: খাদ্যমন্ত্রকের আশ্বাসে প্রথম দিনেই রেশন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত, ২০ ফেব্রুয়ারি রাজভবন যাচ্ছেন ডিলাররা]

অভিযোগ, পরে রামমোহন নাইডু বক্তব্য রাখার সময় আচমকাই উঠে দাঁড়িয়ে অসংসদীয় মন্তব্য করেন মহুয়া। বিজেপি সাংসদ রমেশ ভিদুরিকে লক্ষ্য করেই তিনি ওই মন্তব্য করেন বলে দাবি করা হচ্ছে। সেই মুহূর্তের ভিডিও শেয়ার করেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। এই বিতর্কে মুখ খুলে মহুয়াকে বলতে শোনা গিয়েছে, ”আমি যা বলেছি তা রেকর্ডে নেই। আমি এইটুকুই বলতে পারে, আমি আপেলকে আপেলই বলব। কমলালেবু নয়। আমাকে যদি বিশেষাধিকার কমিটির কাছে নিয়ে যাওয়া হয় আমি আমার বক্তব্যের সপক্ষে যা বলার বলব।” এদিকে বিজেপি সাংসদ হেমা মালিনী মহুয়ার বক্তব্য প্রসঙ্গে বলেছেন, ”নিজেদের জিভকে লাগাম পরাতে হবে ওঁদের। অতিরিক্ত উত্তেজিত ও আবেগপ্রবণ হয়ে পড়লে চলবে না।”

এদিকে আদানি ইস্যুতে বুধবার সকালে এসবিআইয়ের সদর দপ্তরের সামনে পোস্টার হাতে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ করেন তৃণমূল সাংসদরা। দলের টুইটারে সেই বিক্ষোভের ছবিও শেয়ার করা হয়েছে। দাবি করা হয়েছে, এসবিআইকে দখল করার চেষ্টা করছে বিজেপি। এর প্রতিবাদেই এদিনের ধরনা।

[আরও পড়ুন: বাংলা ও ত্রিপুরার পরিস্থিতি কী? লকেটের কাছে জানতে চাইলেন খোদ প্রধানমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement