shono
Advertisement

তদন্তের গোপন তথ্য প্রকাশ! অপপ্রচারের অভিযোগে ইডির বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে মহুয়া

১৯টি সংবাদমাধ্যমকেও কাঠগড়ায় তুলেছেন মহুয়া।
Posted: 10:55 AM Feb 22, 2024Updated: 04:59 PM Feb 22, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ বা সেই অভিযোগের তদন্তপ্রক্রিয়া নিয়ে কোনও বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করা যাবে না। এই দাবিতে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ বহিষ্কৃত তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তিনি চাইছেন, তদন্তপ্রক্রিয়া চলাকালীন তাঁকে নিয়ে কোনও বিভ্রান্তিকর তথ্য বা প্রমাণিত নয় এমন তথ্য যেন ইডি ফাঁস না করে বা সংবাদমাধ্যমে প্রকাশিত না হয়, সেটা নিশ্চিত করতে হবে দিল্লি হাই কোর্টকে।

Advertisement

টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ উঠেছিল মহুয়ার (Mahua Moitra) বিরুদ্ধে। সংসদে প্রশ্ন বিতর্কে তাঁর বিরুদ্ধে বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগ ওঠে। সেই অভিযোগের তদন্তভার পেয়েছে ইডি (ED)। ইতিমধ্যেই বার দুয়েক মহুয়াকে তলব করেছে ইডি। যদিও তৃণমূল নেত্রী তাতে সাড়া দেননি। এবার মহুয়ার অভিযোগ, এই তদন্তপ্রক্রিয়ায় অনেক গোপন তথ্য প্রকাশিত হচ্ছে সংবাদমাধ্যমে। সেটা বন্ধ হওয়া উচিত।

[আরও পড়ুন: সন্দেশখালিতে গণধর্ষণের আরও এক মামলা দায়ের, রাতে এলাকা পরিদর্শনে ডিজি]

তৃণমূল সাংসদের অভিযোগ, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে বিভ্রান্তিকর, অসত্য এবং গোপন রিপোর্ট প্রকাশ্যে চলে আসছে। যা তদন্ত প্রক্রিয়াকে প্রভাবিত করতে পারে। পাশাপাশি এতে মহুয়ার সামাজিক এবং রাজনৈতিকভাবে সম্মানহানিরও আশঙ্কা রয়েছে। ইডি এবং মোট ১৯টি সংবাদমাধ্যম যাতে কোনওরকম গোপন তথ্য প্রকাশ না করে, সেই দাবিতে আর্জি জানিয়েছেন মহুয়া। বৃহস্পতিবার দিল্লি হাই কোর্ট মামলার রায়দান স্থগিত রেখেছে। শুক্রবার রায়দান হতে পারে। 

[আরও পড়ুন: জন্মেই রেকর্ড বিরাটপুত্রের! ‘বাবার নজির ভাঙবে অকায়’, আশা পাকিস্তানি ক্রিকেটপ্রেমীদের]

ব্যবসায়ী বন্ধুর থেকে টাকা নিয়ে সংসদে প্রশ্ন করার অভিযোগে ইতিমধ্যেই সাসপেন্ড হয়েছেন মহুয়া মৈত্র। এই সিদ্ধান্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদ। তবে এই মামলায় এখনও কোনও রায় দেয়নি শীর্ষ আদালত। এসবের মধ্যেই ইডির মুখোমুখি হতে হবে তাঁকে। লোকপালের নির্দেশে মহুয়ার বিরুদ্ধে প্রাথমিক তদন্ত চালাচ্ছে সিবিআইও। দুই কেন্দ্রীয় এজেন্সির তদন্ত প্রক্রিয়া নিয়ে সংবাদমাধ্যমে যাতে কোনও অপপ্রচার না হয়, আদালতে সেটাও নিশ্চিত করতে চাইছেন তৃণমূল নেত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement