shono
Advertisement

মেডিক্যাল কাণ্ডের জের, পদ খোয়ালেন স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা

সচিব পদে আরও একাধিক রদবদল ঘটাল নবান্ন৷ The post মেডিক্যাল কাণ্ডের জের, পদ খোয়ালেন স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:10 PM Jul 23, 2018Updated: 07:43 PM Jul 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা মেডিক্যাল কাণ্ডের জের, রাজ্যের সচিব পদে বড়সড় রদবদল ঘটালন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ সরানো হল স্বাস্থ্যসচিব অনিল বর্মাকে৷ তাঁর জায়গায় নয়া স্বাস্থ্যসচিব করা হল রাজীব সিনহাকে৷ অনিল বর্মাকে বসানো হল প্রাণীসম্পদ বিকাশ দপ্তরের সচিব পদে৷ একই ভাবে, স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তার পদ থেকে সরিয়ে দেওয়া হল, দেবাশিস ভট্টাচার্যকে৷

Advertisement

[অবিশ্বাস্য! নির্ধারিত সময়ের ৫ ঘণ্টা আগেই পুরীতে শুরু জগন্নাথের সোনাবেশ]

সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই স্বাস্থ্যসচিবের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ জমা পড়ছিল মুখ্যমন্ত্রীর কাছে৷ তাঁর বিরুদ্ধে সরব হয়েছিলেন চিকিৎসকদের একটা অংশ৷ এর জেরেই নবান্ন থেকে তড়িঘড়ি সচিব পদে রদবদলের সিদ্ধান্ত বলে অনুমান৷ একইভাবে পরিবহন সচিবের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে আলাপন বন্দ্যোপাধ্যায়কে এবং মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ থেকে সরানো হয়েছে আশোক ভদ্রকে৷ স্বাস্থ্য দপ্তরে আরও রদবদলের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না৷ 

[মেডিক্যালে দাবি মানল কর্তৃপক্ষ, অনশন প্রত্যাহার পড়ুয়াদের]

প্রসঙ্গত, ১৪ দিনের লাগাতার অনশনের পর অবশেষে সোমবার পরিস্থিতি স্বাভাবিক হয়েছে কলকাতা মেডিক্যাল কলেজে৷ যাদবপুরের কায়দায়, মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসনকে বাধ্য করে নিজেদের দাবি ছিনিয়ে নিয়েছেন অনশনরত পড়ুয়ারা৷ সোমবারের বৈঠকে কার্যত বাধ্য হয়ে কলেজ কাউন্সিল সিদ্ধান্ত গ্রহণ করে যে, আপাতত নতুন ভবনের দুটি তলায় থাকতে দেওয়া হবে পড়ুয়াদের। পাশাপাশি, যুদ্ধকালীন তৎপরতায় চলবে নতুন হস্টেল তৈরির কাজ। কাজ শেষ হলে সেই হস্টেলেই পড়ুয়াদের স্থানান্তরিত করা হবে। কর্তৃপক্ষের সেই সিদ্ধান্ত লিখিত আকারে পাওয়ার পরই অনশন প্রত্যাহার সিদ্ধান্ত নেন পড়ুয়ারা৷ কলেজ চত্বরে আবির খেলায় মেতে ওঠেন আন্দোলনকারীরা।

The post মেডিক্যাল কাণ্ডের জের, পদ খোয়ালেন স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement