shono
Advertisement

পঞ্চায়েতের আগে চূড়ান্ত প্রস্তুতি, নবান্নে সব দপ্তরের মন্ত্রী ও সচিবদের বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

মে মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই সব কাজ সেরে ফেলতে হবে, জেলাশাসকদের নির্দেশ মুখ্যসচিবের।
Posted: 07:45 PM Apr 12, 2023Updated: 07:45 PM Apr 12, 2023

গৌতম ব্রহ্ম: রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Elections 2023) আসন্ন। সব ঠিক থাকলে আগামী মাসেই ঘোষণা হয়ে যাবে নির্বাচনের নির্ঘণ্ট। তার ঠিক আগে রাজ্য সরকারের সব প্রকল্পের স্টেটাস রিপোর্ট খতিয়ে দেখতে নবান্নে জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৬ এপ্রিল নবান্ন সভাঘরে ওই বৈঠক হবে।

Advertisement

নবান্ন (Nabanna) সূত্রে খবর, ২৬ এপ্রিলের বৈঠকে রাজ্যের সব দপ্তরের মন্ত্রী এবং সচিবদের ডাকা হয়েছে। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের কাজ কতদূর এগোল, কোন কোনও প্রকল্পের কাজ এখনও বাকি, কোনও প্রকল্পের কাজ থমকে আছে কিনা, আর থমকে থাকলেও সেটা কী কারণে আটকে, সবটাই দেখে নিতে চান মুখ্যমন্ত্রী। তার আগেই ১৯ এপ্রিলের মধ্যে সব দপ্তরের কাছ থেকে সব প্রকল্পের রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। সেসব রিপোর্টও খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: নিচুতলায় সিপিএমের সঙ্গে মহাজোট চাইছে RSS, আলিমুদ্দিনে উদ্বেগ]

সার্বিকভাবে পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে প্রশাসনিক মহলে এখন চূড়ান্ত ব্যস্ততা। বুধবারও মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (Harikrishna Dwivedi) সমস্ত জেলার জেলাশাসকদের সঙ্গে এবং অন্যান্য দপ্তরের সচিবদের সঙ্গে বৈঠক করেছেন। জেলাশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে, মে মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে সব অভিযোগের সুরাহা করতে হবে। দুয়ারে সরকার শিবিরগুলিতে বিভিন্ন প্রকল্প নিয়ে অভিযোগ জমা পড়ছে, সেগুলির নিষ্পত্তি করতে হবে মে মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে। লিংকেজ সংক্রান্ত কোনও কাজ বাকি থাকলে সেটাও সেরে ফেলতে হবে। জেলাশাসকদের স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, মে মাসের দ্বিতীয় সপ্তাহের পর কোনও কাজ যেন আটকে না থাকে।

[আরও পড়ুন: বাংলার মিড ডে মিলে ১০০ কোটির গরমিল! কেন্দ্রীয় কমিটির রিপোর্ট ওড়াল তৃণমূল]

মুখ্যসচিব যেভাবে মে মাসের দ্বিতীয় সপ্তাহকে সব কাজের ডেডলাইন হিসাবে বেছে নিয়েছেন, তাতে আবার জল্পনার উদ্রেক হয়েছে প্রশাসনিক মহলে। গুঞ্জন শোনা যাচ্ছে, তাহলে কি মে মাসের দ্বিতীয় সপ্তাহের পরই ভোট ঘোষণা হয়ে যাবে। আপাতত নবান্নের শীর্ষকর্তাদের কার্যকলাপে ইঙ্গিত তেমনই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement