shono
Advertisement

‘আর এক টাকাও দেব না’, সংস্কারের পরপরই সার্কিট হাউসের ছাদ ভাঙায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

টেন্ডারের টাকায় কাজ শেষ না করলে ব্ল্যাকলিস্ট করা হবে, হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর।
Posted: 01:32 PM Nov 10, 2022Updated: 01:59 PM Nov 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষ্ণনগরের সার্কিট হাউস সংস্কারে বেনিয়ম। তৈরি হওয়ার পর ভেঙে পড়েছে ছাদ। যা দেখে চটে লাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার নদিয়ার প্রশাসনিক বৈঠক থেকে পূর্তদপ্তরকে কড়া হুঁশিয়ারি দিলেন তিনি। সাফ জানালেন, সরকার হোক বা বেসরকারি সংস্থা, যারা কাজের দায়িত্বে ছিলেন তাঁরা এবার নিজের টাকাতে কাজ মেটাবেন। সরকার আর এক টাকাও দেবে না। টাকা কি মগের মুলুক? টেন্ডারের টাকায় কাজ শেষ না করলে ব্ল্যাকলিস্ট করা হবে। যাদের অবহেলায় এই ঘটনা ঘটেছে তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়ে রাখলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

এদিন প্রশাসনিক সভার শুরুতেই কৃষ্ণনগরের সার্কিট হাউজ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। জানান, বহু পুরনো সার্কিট হাউজ তৈরি করতে পূর্ত দপ্তরের PWD-কে ২ কোটি টাকা দেওয়া হয়েছিল। কাজ শেষ হওয়ার পর দেখা যায় ছাদ ভেঙে পড়েছে। এখন ছাদ সারাইয়ের জন্য আরও ৭১ লক্ষ টাকা চাওয়া হচ্ছে। এনিয়ে বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। বলেন, ” মামদোবাজি? টাকা কি হাতের মোয়া? মেঘ দে, পানি দে-র মতো টাকা দে, টাকা দে।”

[আরও পড়ুন: নন্দীগ্রামে কুণালের সভা ‘বানচালের চেষ্টা’ বিজেপির! পালটা হুঁশিয়ারি তৃণমূল নেতার]

এরপরই মুখ্যমন্ত্রীর স্পষ্ট বার্তা, “টেন্ডারের টাকা দিয়েই কাজ শেষ করতে হবে। কাজ না হলে ব্ল্যাক লিস্ট করা হবে। নিজের পকেট থেকে টাকা দিয়ে কাজ শেষ করুন। সরকার আর এক টাকাও দেবে না।” এরপরই জেলাশাসককে তাঁর নির্দেশ, “PWD’র যারা এই কাজ করছিল তাঁদের নামের তালিকা দিন, যাদের অবহেলায় এই কাজ হয়েছে, তাদের শাস্তি হবে।”

এদিকে গ্রামের রাস্তা সংস্কার নিয়েও পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “তিনবছরের গ্য়ারান্টি দিয়ে রাস্তা তৈরি করতে হবে। ছোট ছোট রাস্তা গ্রামের জন্য খুব দরকারি।”

[আরও পড়ুন: নিষেধাজ্ঞা সত্ত্বেও মোবাইল ব্যবহারে পড়ুয়াদের ‘মার’ শিক্ষকদের, জীবনতলার কেন্দ্রীয় বিদ্যালয়ে ধুন্ধুমার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার