shono
Advertisement

পাখির চোখ পঞ্চায়েত, আজ পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী, উদ্বোধন করবেন ১০৯ প্রকল্পের!

বৈঠকে বিভিন্ন দপ্তরের মন্ত্রীদের পাশাপাশি উপস্থিত থাকার কথা শীর্ষ আধিকারিক এবং আমলাদেরও।
Posted: 10:01 AM Apr 26, 2023Updated: 10:14 AM Apr 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজরে পঞ্চায়েত ভোট। আর তার আগে বুধবার নবান্নে সমস্ত দপ্তরকে নিয়ে পর্যালোচনা বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে বিভিন্ন দপ্তরের মন্ত্রীদের পাশাপাশি উপস্থিত থাকার কথা শীর্ষ আধিকারিক এবং আমলাদেরও। একইসঙ্গে এই বেঠক থেকেই একশোরও বেশি প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী বলে খবর।

Advertisement

নবান্নে সূত্রে জানা গিয়েছে, এদিন বেলা ১টা নাগাদ শুরু বৈঠক। নবান্ন থেকেই ভারচুয়ালি মোট ১০৯টি প্রকল্পের উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। পঞ্চায়েত নির্বাচনকে মাথায় রেখেই এই প্রকল্পগুলির উদ্বোধন। কারণ, এর মধ্যে এমন বেশ কিছু বিষয় নিয়ে বহুদিনের দাবি ছিল জনসাধারণের। সেই দাবি পূরণেই এই উদ্যোগ। রাজ্যের গ্রামীণ এলাকার পরিকাঠামোগত উন্নয়নের সঙ্গে যুক্ত বিষয়গুলিকে অতিরিক্ত গুরুত্ব দেওয়া হবে বলেই জানা গিয়েছে। শুধু তাই নয়, এপ্রিল মাসে যাঁদের লক্ষ্ণীর ভান্ডারের আবেদন গৃহীত হয়েছে, তাঁদের ব্যাংক অ্যাকাউন্টে প্রথম কিস্তির টাকা পাঠানোর সূচনাও এদিন করতে পারেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: আজ ফের কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বৃষ্টির সম্ভাবনা, সপ্তাহান্তেই চড়বে পারদ]

এদিকে, ২০২২-২৩ অর্থবর্ষে বিভিন্ন দপ্তরের জন্য কী পরিমাণ অর্থ বরাদ্দ করা হয়েছিল এবং তার কতটা উন্নয়ন কাজে এখনও অবধি ব্যবহার করা হয়েছে, সবিস্তারে সেই তথ্য চাওয়া হয়েছিল বলে নবান্ন সূত্রে খবর। পাশাপাশি কোন কোন প্রকল্পে অর্থ খরচ হয়েছে, সেই তথ্যও চাওয়া হয়। যে প্রকল্পগুলি ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে, তার ইউটিলাইজেশন সার্টিফিকেটও জমা দিতে বলা হয়েছে বলে শোনা যাচ্ছে। এছাড়াও যদি কোনও প্রকল্প শুরু হয়েও শেষ শেষ না হয়ে থাকে, তাহলে তা শেষ না হওয়ার কারণ বিস্তারিত জানাতে হবে। সেই সমস্ত তথ্য নিয়েই পর্যালোচনা বৈঠকে আলোচনা হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: অগ্নিকাণ্ডের জেরে বিদ্যুৎ বিচ্ছিন্ন, মোবাইলের আলোয় অস্ত্রোপচার কলকাতা মেডিক্যাল কলেজে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement