shono
Advertisement

‘কিমের মতোই হত্যাকারী মমতা’, বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

বাংলায় গণতন্ত্র নেই, বললেন বিজেপি নেতা। The post ‘কিমের মতোই হত্যাকারী মমতা’, বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 12:03 PM Dec 25, 2018Updated: 12:03 PM Dec 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এর আগে বাংলার মুখ্যমন্ত্রীকে শূর্পনখার সঙ্গে তুলনা করে বিতর্কে জড়িয়েছিলেন হরিয়ানার বিজেপি নেতা সূরজ পাল আমু। তা নিয়ে জাতীয় রাজনীতিতে কম জলঘোলা হয়নি। এবার আরেক বিজেপি নেতা বিতর্কিত মন্তব্য করলেন। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বললেন, “বাংলায় গণতন্ত্র নেই, মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনের মতো আচরণ করছেন।”

Advertisement

রথযাত্রা ইস্যুতে দীর্ঘদিন ধরেই বাংলার বিজেপি নেতারা মমতাকে ফ্যাসিবাদী বলে আক্রমণ করে আসছেন। দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়রা অভিযোগ করেছেন বাংলায় গণতন্ত্র নেই। এমনকী অমিত শাহ, অরুণ জেটলিদের মতো গেরুয়া শিবিরের শীর্ষ নেতারাও একই অভিযোগে সরব হয়েছেন। কিন্তু কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির বর্ষীয়ান নেতা গিরিরাজ সিং আরেক কাঠি উপরে উঠলেন। বাংলায় গণতন্ত্র নেই প্রমাণ করতে গিয়ে মুখ্যমন্ত্রীকে উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক কিম জং উনের সঙ্গে তুলনা করে বসলেন গিরিরাজ। সোমবার তিনি বলেন, “পশ্চিমবঙ্গই ভারতের একমাত্র রাজ্য যেখানে গণতন্ত্র নেই। মমতা বন্দ্যোপাধ্যায় কিং জং উনের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। কিমের মতোই যাঁরা তাঁর বিরুদ্ধে কথা বলে তাঁদের প্রত্যেককে মেরে ফেলেন মমতা।”

[সেনায় যোগ দিল মেয়ে, গর্বে চোখে জল প্রাক্তন মুখ্যমন্ত্রীর]

এদিকে রথযাত্রা ইস্যুতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। সর্বোচ্চ আদালতে মামলার দ্রুত শুনানির আরজিও জানিয়েছিল গেরুয়া শিবির । যদিও, সেই আরজি খারিজ হয়ে গিয়েছে । তা সত্ত্বেও, গিরিরাজ সিং আশাবাদী রথযাত্রা মামলায় তাঁরাই জয়ী হবেন। তিনি বলেন,”আমাদের কেউ আটকাতে পারবে না। সুপ্রিম কোর্টে মামলা আমরাই জিতব।” উল্লেখ্য, বিজেপির গণতন্ত্র বাঁচাও যাত্রা নিয়ে দীর্ঘদিন ধরেই টানাপোড়েন চলছে। গেরুয়া শিবিরের অভিযোগ, ইচ্ছাকৃতভাবে বিরোধী রাজনৈতিক দলের কর্মসূচির অনুমতি দিচ্ছে না রাজ্য। অন্যদিকে রাজ্যের তরফে জানানো হয়েছে, এই কর্মসূচি পালিত হলে হিংসা ছড়ানোর সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ বিজেপির এই যাত্রায় স্থগিতাদেশ দিয়েছে। সেই রায়ের বিপক্ষেই সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছে গেরুয়া শিবির।

The post ‘কিমের মতোই হত্যাকারী মমতা’, বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement