shono
Advertisement

ঝাড়খণ্ডে অহংকার ও ঔদ্ধত্যের জবাব পেয়েছে বিজেপি, তোপ মমতার

মতুয়াদের অসম্মান করছে বিজেপি, কটাক্ষ মুখ্যমন্ত্রীর। The post ঝাড়খণ্ডে অহংকার ও ঔদ্ধত্যের জবাব পেয়েছে বিজেপি, তোপ মমতার appeared first on Sangbad Pratidin.
Posted: 04:18 PM Dec 24, 2019Updated: 04:18 PM Dec 24, 2019

স্টাফ রিপোর্টার: বিজেপিকে অহংকারের জবাব দিয়েছে ঝাড়খণ্ড। মানুষই এভাবে তাদের গণতন্ত্রের জবাব দেবে। মঙ্গলবার ফের রাজপথে নেমে এভাবেই বিজেপিকে আক্রমণ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিছিলের ইস্যু সেই নাগরিকত্ব আইন এবং এনআরসি। ঝাড়খণ্ড বিধানসভা ভোটের ফল বেরিয়েছে ২৪ ঘণ্টা আগে। বিজেপির হাতছাড়া হয়েছে এই রাজ্য। তার পর রীতিমতো আত্মবিশ্বাসী মুখ্যমন্ত্রী। বলেছেন, “ঝাড়খণ্ডের মানুষ বিজেপিকে যোগ্য জবাব দিয়েছে। ঔদ্ধত্য, অহংকারের ফলেই বিজেপির পরাজয়।”

Advertisement

এদিন মিছিল শুরু হয় সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দর বাড়ির সামনে থেকে। যায় বিবেকানন্দ রোড ধরে কাঁকুড়গাছি হয়ে সোজা বেলেঘাটা গান্ধী ভবন। মিছিলে কারও হাতে ঘণ্টা, কাঁসর, শঙ্খ। সেই মিছিল শুরুর আগেই কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করেন মমতা। বলেন, “বিজেপি হিন্দু-মুসলমান করছে। আর আমরা লড়ছি হিন্দুস্থানের জন্য। বিজেপিকে যোগ্য জবাব দেবে গণতন্ত্র। গণতন্ত্রের ঝাড়বাতি যখন জ্বলবে, তখন তোমাদের আলো টিমটিম করবে। অহংকার ছাড়ো, ঔদ্ধত্য ছাড়ো।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সরাসরি আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী সংসদে দাঁড়িয়ে বলছেন দেশে এনআরসি হবে। আর উলটো কথা বলছেন প্রধানমন্ত্রী। বলছেন, কই আমরা তো কিছু বলছি না। বিজেপির ফাঁদে কেউ পা দেবেন না। প্রধানমন্ত্রী মিথ্যা কথা বলছেন। বাংলায় নাগরিত্ব আইন হবে না।”

[আরও পড়ুন: ‘কেন মুসলিমদের বাদ দেওয়া হচ্ছে’, মহামিছিলের দিনই প্রশ্ন বিজেপি নেতা চন্দ্রকুমার বসুর]

ইতিমধ্যে মমতার নির্দেশে রাষ্ট্রপতির কাছে এই আইন নিয়ে আপত্তির কথা জানিয়ে দিয়েছেন দলীয় সাংসদরা। লখনউয়ের পরিস্থিতি দেখতে সে রাজ্যে পৌঁছন দলের সাংসদরা। ১৪৪ ধারা জারি বলে তাঁদের বিমানবন্দরেই আটক করে পুলিশ। তা নিয়ে মমতার আক্রমণ, “দীনেশদাদের নামতে দিল না। আর বাংলায় এসে মিছিল করে চলে গেল। এটাই গণতন্ত্র। দেখুন।” কটাক্ষও করেছেন। নাম না করে বিজেপির কার্যকরী সভাপতি জে পি নাড্ডাকে বলেছেন, “কোমরে তো ব্যথা। তাই গাড়িতে চেপে মিছিল হল। আরে একটু হেঁটে দেখুন। তাকান দিল্লির দিকে। বিজেপির জন্যই সেখানে আন্দোলন হচ্ছে। দিল্লিতে আগুন জ্বলছে। উত্তরপ্রদেশে গুলিতে মারা গিয়েছে।”

মতুয়াদের নিয়েও বিজেপি রাজনীতি করছে বলে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী। বলেছেন, “মতুয়াদের অসম্মান করছে বিজেপি। মতুয়ারা এ দেশের নাগরিক। নাগরিকত্ব দেওয়ার নাম করে মতুয়াদের নিয়ে অপপ্রচার করছে বিজেপি। মতুয়ারা আবার নাগরিকত্বের পরীক্ষা দেবে? ধর্মের নামে বিভাজনের রাজনীতি বিজেপির।” মমতার আহ্বান, “নিজেদের অধিকার রক্ষার জন্য নামুন। এই আন্দোলন ভারতের অধিকার রক্ষার আন্দোলন। দেশজুড়ে আন্দোলন চলছে। দেশকে সবার জন্য বানাতে চাই।”

ছবি ও ভিডিও: পিন্টু প্রধান

The post ঝাড়খণ্ডে অহংকার ও ঔদ্ধত্যের জবাব পেয়েছে বিজেপি, তোপ মমতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement