shono
Advertisement

বকখালিতে নদীর চরে ভেসে এল বিশালাকৃতির মৃত প্রাণী, ছবি তুলতে হুড়োহুড়ি স্থানীয়দের

মৃত প্রাণীটিকে উদ্ধার করছেন বনদপ্তরের আধিকারিকরা।
Posted: 03:01 PM Sep 06, 2021Updated: 06:23 PM Sep 06, 2021

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: তিমি জাতীয় বিশাল আকৃতির সামুদ্রিক প্রাণী উদ্ধারকে কেন্দ্র করে সাতসকালে তোলপাড় বকখালির (Bakkhali) হরিপুর। খবর পেয়েই তিমি প্রজাতির প্রাণীটিকে দেখতে কালিস্তান নদীর চরে ভিড় করেন স্থানীয়রা। ইতিমধ্যেই বনদপ্তরের আধিকারিকরা প্রাণীটিকে উদ্ধার করছে।

Advertisement

জানা গিয়েছে, সোমবার সকালে দক্ষিণ ২৪ পরগনার বকখালির কাছে হরিপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় কাজ করছিলেন বনদপ্তরের বেশ কয়েকজন কর্মী। তাঁরাই প্রথম দেখেন যে, নদীর স্রোতে ভেসে এসেছে বিশাল আকৃতির মৃত একটি প্রাণী। বিষয়টি জানাজানি হতেই এলাকার মানুষ ভিড় করেন নদীর চরে। অধিকাংশই মোবাইলে প্রাণীটির ছবি তোলেন। 

[আরও পড়ুন: ফের মাওবাদী আতঙ্ক পুরুলিয়ায়, মহকুমাশাসক ও IC-কে প্রাণনাশের হুমকি দিয়ে পোস্টার]

এ বিষয়ে বকখালির ফরেস্ট রেঞ্জার অশোক নস্কর বলেন, “একটা তিমি জাতীয় মৃত সামুদ্রিক প্রাণী উদ্ধার হয়েছে। বেশ কয়েকদিন আগেই প্রাণীটির মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। কারণ, দুর্গন্ধ বের হচ্ছে। প্রাণীটি ৫৯ ফুট লম্বা। ওজন প্রায় এক টনের কাছাকাছি। প্রাণীটি কীভাবে ওখানে এল, তা খতিয়ে দেখা হচ্ছে।”

উল্লেখ্য, আগস্টের শুরুতেই বকখালি থেকে উদ্ধার হয়েছিল বিশালাকৃতির এক তিমির নিথর দেহ। সৈকতে ঘুরতে ঘুরতে পর্যটকদের তা চোখে পড়া মাত্রই তীব্র চাঞ্চল্য ছড়ায়। বিশালাকার তিমিটি দেখতে সৈকতে ভিড় করেন অন্যান্য পর্যটক ও স্থানীয় বাসিন্দারা। পরে বনদপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে দৈর্ঘে প্রায় ১৭ ফুট, প্রস্থে সাড়ে ৯ ফুট ও দেড় টন ওজনের তিমিটি উদ্ধার করে। মৃত তিমিটির দেহে নাইলনের দড়ি বেঁধে JCB-তে সেই দড়ি আটকে দেহটি তোলা হয় একটি ট্রাকে। 

[আরও পড়ুন: অনন্য প্রতিভা, মাত্র ২৫ মিনিটে তালপাতায় মুখ্যমন্ত্রীর ক্ষুদ্রতম ছবি এঁকে রেকর্ড শিল্পীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার