shono
Advertisement

গান গেয়ে ফুল বিক্রি, বাদাম কাকুর পর ভাইরাল ‘ফুল কাকু’কোলাঘাটের প্রদীপ

গান গেয়ে ফুল বিক্রি করে সকলের মন জিতেছেন ব্যবসায়ী।
Posted: 04:26 PM Jan 22, 2023Updated: 04:26 PM Jan 22, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: ‘দেখবি যদি আয় চলে, কোলাঘাটের ফুলের বাজারে…’, মেঠো সুরে ক্রেতাদের মাতিয়ে হাতে তুলে দিচ্ছেন পছন্দের ফুল। ফুলের সৌরভের সঙ্গে গানের কলি… মন ভোলায় ক্রেতাদের। বাদাম কাকু, মাখা কাকুর পর এবার ফুল কাকু ! ফুল বিক্রেতা কোলাঘাট ফুল মার্কেটে নতুন নতুন গান গেয়ে ফুল বিক্রি করে সকলের নজর কেড়েছেন প্রদীপ ঘোষ।

Advertisement

পাঁশকুড়া থানা এলাকার সাঁকটিগরি গ্রামের বাসিন্দা। ৩০ বছর ধরে তিনি ফুলের ব্যবসা করে আসছেন। ক্রেতাদের চাহিদা মতো তিনি বিভিন্ন ধরনের ফুল বিক্রি করে থাকেন আর সেই সব ফুল নিয়েই গান রচনা করেন। ফুলের সঙ্গে সঙ্গে আবার তাঁকে ফুলের দাম ইত্যাদি প্রসঙ্গও গানের সঙ্গে জুড়ে দেন। বাজারে ফুল কিনতে এসে গান শোনা এ যেন বাড়তি পাওনা। আর তাতেই ক্রেতারা থমকে দাঁড়াতে বাধ্য করে।

[আরও পড়ুন: একদিন নিখোঁজ থাকার পর পুকুরে মিলল বৃদ্ধার দেহ! নেপথ্যে পুত্রবধূ ও তাঁর প্রেমিক?]

বীরভূমের দুবরাজপুরের ভুবন বাদ্যকর বাদাম বিক্রি করতেন তাঁর কাঁচা বাদাম গান গেয়ে। বহু মানুষ রয়েছেন যারা সে সময় তাঁর কাছে বাদাম না কিনলেও অন্ততপক্ষে তাঁর গান শোনার জন্য থমকে দাঁড়াতেন। সেরকমই পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের ফুল বিক্রেতার কাছে ফুল কিনতে গেলে আপনাকে থমকে দাঁড়াতে হবে।

তবে প্রদীপবাবু কেবলমাত্র নিজের রচনা করা গান গেয়ে থাকেন এমন নয়, এর পাশাপাশি তিনি পুরনো দিনের বিভিন্ন গানও যে থাকেন নিজের মনের আনন্দে। সহজ সরল প্রদীপ বাবুর এমন আচরণের পরিপ্রেক্ষিতে ক্রেতারা যেমন খুশি হন সেই রকমই আবার তার আশেপাশের বিক্রেতাদেরও মন ভরে যায়। ফুল বিক্রির পাশাপাশি গানের দৌলতে প্রদীপ বাবু এখন কোলাঘাট ফুল মার্কেটের আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছেন। 

[আরও পড়ুন: কেষ্টকে ছেঁটে ফেলছে তৃণমূল! মুখ্যমন্ত্রীর বীরভূম সফরে ছবিও থাকবে না অনুব্রতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement