shono
Advertisement

উচিত শাস্তি! আকাশে উড়ন্ত পাখিকে দেখে গুলি চালালেন ব্যক্তি, তারপর…

ভাইরাল ভিডিওয় শিকারিকে এমন শাস্তি পেতে দেখে উৎফুল্ল নেটিজেনরা।
Posted: 05:41 PM Feb 01, 2021Updated: 06:29 PM Feb 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমন কর্ম তেমন ফল। এই কথা যে কেবল প্রবাদমাত্র নয়, তার প্রত্যক্ষ প্রমাণ মিলল এক ভাইরাল ভিডিওয় (Viral Video)। আকাশে উড়ন্ত পাখিকে (Bird) গুলি করে মারতে চাওয়ার ফল পেলেন জনৈক শিকারি। অকারণে বাহাদুরি দেখাতে গিয়ে যে শিক্ষা তিনি পেলেন, তা নিশ্চয়ই ভবিষ্যতে এই ধরনের কীর্তি করার আগে তাঁকে একবার হলেও ভাবতে বাধ্য করবে।

Advertisement

ভারতীয় বন বিভাগের এক অফিসার তাঁর টুইটারে শেয়ার করেছেন ৬ সেকেন্ডের ভিডিওটি। ওই অল্প সময়েই ফুটে উঠেছে পুরো বিষয়টি। ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওয়? গ্রামের এক খেতে বন্দুক হাতে আকাশের দিকে তাক করতে দেখা যায় ওই ব্যক্তিকে। উড়ন্ত এক পাখিকে তিনি গুলি করেন। তা গিয়ে লাগে পাখিটির ডানায়। সে বেসামাল হয়ে নেমে আসে মাটির দিকে। আর তারপরই আসল ‘ম্যাজিক’! আকাশ থেকে নেমে এসে সোজা ওই ব্যক্তির চোখের উপর ঝাপটা দেয় পাখিটি। এমন অতর্কিতে আঘাতের জন্য তিনি একেবারেই প্রস্তুত ছিলেন না। ভিডিওর একেবারে শেষে দেখা যায় তিনি রীতিমতো টলে যাচ্ছেন।

[আরও পড়ুন: এবার ‘দাগি অপরাধী’দের তালিকায় নাম কাফিল খানের! আজীবন নজরদারি চালাবে যোগী সরকার]

সুশান্ত নন্দ নামের ওই অফিসার ভিডিওটি শেয়ার করার পরে মাত্র এককথাতেই চমৎকার বুঝিয়ে দিয়েছেন সবটা। তিনি এর ক্যাপশনে লিখেছেন ‘কর্মা’। অর্থাৎ কর্মফল। পোস্ট করার পর থেকেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় অনেকেই শেয়ার করেছেন সেটি। সেই সঙ্গে নানা মজাদার কমেন্টও জমা পড়েছে। বেশির ভাগ নেটিজেনই উৎফুল্ল হয়েছেন এমন তাৎক্ষণিক শাস্তিপ্রাপ্তি দেখে।

শিকার এখন পুরোপুরিই বেআইনি। বন্য পশু থেকে শুরু করে পাখি, কাউকেই বাহাদুরি দেখাতে মেরে ফেলা যায় না। একসময় রাজারাজরাদের দেখা যেত বন্ধুবান্ধবদের নিয়ে শিকারের খেলায় মেতে উঠতে। এর ফলে বহু প্রজাতির প্রাণীই অবলুপ্ত বা লুপ্তপ্রায়। বর্তমান আইনে এমন করা না গেলেও এই ধরনের প্রবণতা আজও লক্ষণীয়। ভিডিওর লোকটিও সেই দলেই পড়েন। তবে অন্যায় কাজ করার ফল যেভাবে তিনি সঙ্গে সঙ্গে পেলেন, তেমনটা পেতে সচরাচর দেখা যায় না।

[আরও পড়ুন: পাকিস্তানের জেলে বন্দি তেরো বছর! দেশে ফিরে অকথ্য জুলুমের কাহিনি শোনালেন গুজরাটের ইসমাইল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার