shono
Advertisement

দিল্লিতে স্ক্রিনিং এড়িয়ে পলাতক বৃদ্ধ বিমানযাত্রী, খুঁজে বের করেই কোয়ারেন্টাইনে পাঠাল পুলিশ

বৃদ্ধের বিরুদ্ধে মামলা রুজু করে পুলিশ। The post দিল্লিতে স্ক্রিনিং এড়িয়ে পলাতক বৃদ্ধ বিমানযাত্রী, খুঁজে বের করেই কোয়ারেন্টাইনে পাঠাল পুলিশ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:09 PM Jun 29, 2020Updated: 03:09 PM Jun 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পালিয়েও শেষ রক্ষা হল না। ধরা পড়ে গেলেন সত্তরোর্ধ্ব বৃদ্ধ। বিদেশ থেকে এসে বিমানবন্দর কর্তৃপক্ষকে ফাঁকি দিয়েই কোয়ারেন্টাইনে যাওয়ার ভয়ে বাড়ি চলে গিয়েছিলেন তিনি। কিন্তু ফের তাঁকে ধরে কোয়ারেন্টাইনে পাঠায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

Advertisement

শনিবার কাজাখস্তান (Kazakhstan) থেকে ফেরেন এক সত্তরোর্ধ্ব বৃদ্ধ, হরজিৎ সিং (Harjeet Singh)। কিন্তু বিদেশ থেকে ফিরলেই তাঁকে পাঠান হবে কোয়ারেন্টাইনে তা জানা ছিল বৃদ্ধেরও। তবে এতদিন বিদেশে থাকার পর দেশে ফিরেও থাকতে হবে পরিজনেদের ছেড়ে? এই চিন্তাতেই ছেলেমানুষী দুষ্টুবুদ্ধিকে ব্যবহার করলেন সেই বৃদ্ধ। কোনওরকমে দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর (IGI) থেকে বেরিয়ে সোজা চলে গেলেন মেয়ের কাছে। ভেবে ছিলেন, যাক বাবা কেউ ধরতে পারেনি। কিন্তু না। বিমানবন্দরে কোয়ারেন্টাইনে পাঠানোর জন্য যাত্রীদের নাম ধরে ডাকার সময়ই ওই যাত্রীর খোঁজ মেলেনি৷ এরপরেই তাঁকে খুঁজে বের করার চেষ্টা শুরু হয়৷ শেষ পর্যন্ত সিসিটিভি ফুটেজের সাহায্যে দিল্লির ইন্দিপুরমে ওই বৃদ্ধের মেয়ের বাড়িতে তাঁর খোঁজ মেলে৷ এরপরেই ওই ব্যক্তির বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা করে তাঁকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠায় পুলিশ৷ কোয়ারেন্টাইন পর্ব শেষ হলেই তাঁকে গ্রেফতার করা হবে বলেও জানানো হয়৷

[আরও পড়ুন:হার্লে ডেভিডসনের ৫১ লাখের বাইকে সওয়ার প্রধান বিচারপতি, নেটদুনিয়ায় ভাইরাল ছবি]

কেন্দ্রের নিয়ম অনুযায়ী, বিদেশ থেকে আসা সব যাত্রীকেই বাধ্যতামূলকভাবে সাত দিন সরকারি কোয়ারেন্টাইনে থাকতে হবে৷ তারপর আরও সাত দিন তাঁদের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে৷ পুলিশ জানিয়েছে, রবিবার বিকেলে ওই বৃদ্ধকে বিমানবন্দরে ফেরত আনা হয়৷ তিনি শারীরিক অসুস্থতা সংক্রান্ত বেশ কিছু কাগজ দেখানোর পর তাঁকে ১৪ দিনই হোম কোয়ারেন্টাইনে থাকার অনুমতি দেয় স্বাস্থ্য দপ্তর৷ তবে সরকারি নির্দেশ ভঙ্গ এবং সংক্রামক রোগ ছড়ানোর চেষ্টার অভিযোগ আনা হয়েছে বৃদ্ধের উপরে। এই দুই অভিযোগে ভিত্তিতে বৃদ্ধের বিরুদ্ধে মামলা রুজু করে পুলিশ৷

[আরও পড়ুন:গালওয়ানে চিনা সেনা ছাউনিতে রহস্যজনক অগ্নিকাণ্ড থেকে অশান্তি শুরু, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর]

The post দিল্লিতে স্ক্রিনিং এড়িয়ে পলাতক বৃদ্ধ বিমানযাত্রী, খুঁজে বের করেই কোয়ারেন্টাইনে পাঠাল পুলিশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement