shono
Advertisement

বিমানে বসেই ধূমপান! বাধা দেওয়ায় কর্মীদের সঙ্গে বচসা যাত্রীর, তারপর…

জোর করে বিমানের দরজা খোলারও চেষ্টা করেন বলে অভিযোগ।
Posted: 02:49 PM Mar 12, 2023Updated: 03:18 PM Mar 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শিরোনামে এয়ার ইন্ডিয়া। এবারও যাত্রীর অভব্য আচরণের জন্য বিতর্কের মুখে পড়তে হল বিমান সংস্থাটিকে। অভিযোগ, বিমান বসেই নাকি ধূমপান করেন এক যাত্রী। বারণ করলে উলটে বচসাও করেন। ইতিমধ্যেই ভারতীয় বংশোদ্ভূত ওই মার্কিন নাগরিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisement

লন্ডন থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানটি। পুলিশকে এয়ার ইন্ডিয়ার এক কর্মী জানান, বিমানে ধূমপানের অনুমতি নেই। তা সত্ত্বেও অভিযুক্ত রমাকান্ত বিমানের বাথরুমে ঢুকে ধূমপান করতে শুরু করেন। সঙ্গে সঙ্গে এলার্ম বেজে ওঠে। বিমানকর্মীরা দৌড়ে বাথরুমের সামনে গিয়ে দেখেন হাতে সিগারেট নিয়ে বসে রমাকান্ত। সঙ্গে সঙ্গে তাঁর হাত থেকে সিগারেটটি নিয়ে ফেলে দেওয়া হয়। এতেই মেজাজ হারান তিনি। ক্রু সদস্যদের উপর চিৎকার করতে থাকেন। কোনওক্রমে তাঁকে শান্ত করে নিজের আসনে বসানো হয়। কিন্তু এখানেই ঘটনার ইতি ঘটেনি।

[আরও পড়ুন: বাবা-মেয়েকে মুখোমুখি জেরা? ইডি’র তলবে আগামী বুধবারই দিল্লিতে অনুব্রতকন্যা সুকন্যা]

বিমানকর্মীর দাবি, নিজের আসনে বসার খানিক পরেই জোর করে বিমানের দরজা খোলার চেষ্টা করেন। তাঁর এহেন আচরণে বাকি যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এরপর চেঁচামেচি করতে শুরু করেন। কোনও যাত্রীর কথা কানে তোলেননি। তাঁকে থামানোর জন্য শেষমেশ হাত-পা বেঁধে আসনে বসানো হয়। এর পরও তাঁর অভব্যতা বন্ধ করা যায়নি। বিমানের সামনের আসনে মাথা ঠুকতে শুরু করেন। সব মিলিয়ে বিমানকর্মীদের চূড়ান্ত হয়রান করে ছাড়েন রমাকান্ত।

মুম্বই সহর থানার পুলিশ জানায়, অভিযুক্তর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। তিনি বিমানের এক চিকিৎসক যাত্রীকে জানিয়েছিলেন, তাঁর ব্যাগে ওষুধ আছে, যা তিনি খেতে চান। কিন্তু শেষমেশ তাঁর ব্যাগ থেকে কোনও ওষুধ পাওয়া যায়নি। বরং একটি ই-সিগারেট মিলেছে।

[আরও পড়ুন: SCC Scam: বিয়ের পরদিনই চাকরি গেল বরের! নবদম্পতিকে নিয়ে চিন্তায় নেটদুনিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement