shono
Advertisement

গাধার দুধের সাবানে স্নান করলে ক্লিওপেট্রার মতো সুন্দরী হবেন! ভাইরাল মানেকা গান্ধীর ভিডিও

গাধার দুধ দিয়ে তৈরি একটা সাবানের দাম ৫০০ টাকা!
Posted: 07:07 PM Apr 03, 2023Updated: 07:57 PM Apr 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্বকের জৌলুস বাড়াতে এবং অনন্য সুন্দর হয়ে উঠতে মহিলাদের বিশেষ বিউটি টিপস দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী মানেকা গান্ধী! তাঁর দাবি, গাধার দুধের তৈরি সাবান ব্যবহারেই বাড়বে মহিলাদের গ্ল্যামার! তাঁর সেই মন্তব্যের ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Advertisement

সম্প্রতি উত্তরপ্রদেশের সুলতানপুরে একটি জনসভায় হাজির হয়েছিলেন মানেকা গান্ধী (Maneka Gandhi)। সেই জনসভায় তাঁর মন্তব্যই নেটদুনিয়ায় ভাইরাল। ভিডিওতে দেখা যাচ্ছে, সুলতানপুরের বিজেপি সাংসদ মানেকা বলছেন, “গাধার দুধ থেকে তৈরি সাবান মেয়েদের ত্বককে সুন্দর রাখে।” এখানেই শেষ নয়, তিনি দাবি করেন, মিশরের সুন্দরী রানি ক্লিওপেট্রাও নাকি গাধার দুধ দিয়ে স্নান করতেন। তাঁর সৌন্দর্যের গোপন রহস্যও লুকিয়ে এই গাধার দুধেই। মানেকার কথায়, “বিখ্যাত রানি ক্লিওপেট্রাও গাধার দুধ দিয়ে স্নান করতেন। দিল্লিতে গাধার দুধ দিয়ে তৈরি একটা সাবানের দাম ৫০০ টাকা। কেন ছাগল ও গাধার দুধ ব্যবহার করে আমরা সাবান তৈরি করছি না!” তিনি আরও জানান, লাদাখের একটি উপজাতি গাধার দুধ দিয়ে সাবান তৈরির কাজ করে।

[আরও পড়ুন: ‘সততা ও ন্যায় বিচারে’র প্রতীক CBI, কেন্দ্রীয় সংস্থার নিরপেক্ষতার ভূয়সী প্রশংসা মোদির]

বাজারে গাধার দুধের তৈরি সাবান পাওয়া যায় ঠিকই, তবে তার মূল্য অন্যান্য সাবানের তুলনায় অনেকটাই বেশি। গাধা দুধ নাকি ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। ত্বক উজ্জ্বল করে, ব়্যাস বের হওয়া আটকায়। এছাড়া ত্বককে নরম আর মসৃণ রাখে। সেই কারণেই এর দামও চড়া।

পশুহত্যার বিরুদ্ধে বারবার সরব হতে দেখা গিয়েছে পশুপ্রেমী মানেকাকে। গাধার সংখ্যা দেশে কমছে বলেও উদ্বেগপ্রকাশ করেন মানেকা। তাঁর কথায়, “শেষ কবে আপনারা কোনও গাধা দেখেছেন? তাদের সংখ্যা ধীরে ধীরে কমছে। ধোপারাও মাল বহনের কাজে আর গাধা ব্যবহার করে না।”

[আরও পড়ুন: হাই কোর্টে যেতেই চন্দ্রকোণায় সভার অনুমতি পেলেন শুভেন্দু, রয়েছে একাধিক শর্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement