shono
Advertisement

টালবাহানার পর শর্তসাপেক্ষে অনুমতি মণিপুর সরকারের, রাহুলের ন্যায় যাত্রা ইম্ফল থেকেই

কংগ্রেসের ক্ষোভের পর রাহুলের পছন্দের মাঠ থেকেই যাত্রা শুরুর অনুমতি দিল মণিপুর সরকার।
Posted: 09:20 PM Jan 10, 2024Updated: 09:20 PM Jan 10, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: রাহুল গান্ধীর ‘ভারত ন্যায় যাত্রা’ (Bharat Nyay Yatra) শুরু হবে ইম্ফল থেকেই। প্রথমে টালবাহানা করলেও পরে ইম্ফল থেকে যাত্রা শুরুর অনুমতি দিয়ে দিয়েছে মণিপুরের বিজেপি সরকার। যদিও শর্তসাপেক্ষে সেই অনুমতি দেওয়া হয়েছে।

Advertisement

মণিপুরের রাজধানী ইম্ফলের পূর্বের হাত্তা কাংজেবুং থেকে রাহুলের ‘ভারত ন্যায় যাত্রা’ শুরু হবে বলে প্রাথমিকভাবে ঠিক হয়। ওই মাঠে সভা করে যাত্রা শুরু করতে চেয়ে মণিপুরের প্রদেশ কংগ্রেস সভাপতি এবং দলের বিধায়ক কে মেঘচন্দ্র তার জন্য কংগ্রেস প্রতিনিধিদের নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখাও করেন। কিন্তু মেইতেই অধ্যুষিত পূর্ব ইম্ফলে সভা করে যাত্রা শুরুর অনুমতি দেয়নি মণিপুরের বীরেন সিং সরকার। আইনশৃঙ্খলার কথা ভেবে অনুমতি দেওয়া যাচ্ছে না বলে দাবি বিজেপি সরকারের।

[আরও পড়ুন: ফের হামলার আশঙ্কা ইডির? এবার শক্তি বাড়িয়ে অভিযান]

যদিও কংগ্রেস নিজেদের দাবিতে অনড় ছিল। হাত শিবির বলছে, মণিপুর ছাড়া অন্য কোথাও থেকে যাত্রা শুরুর প্রশ্নই নেই। ন্যায় যাত্রা শুরু হবে ইম্ফল থেকেই। পরে বিস্তর আলোচনা শেষে মণিপুর সরকার ওই মাঠ থেকেই যাত্রা শুরুর অনুমতি দিয়েছে। কিন্তু একাধিক শর্ত চাপানো হয়েছে। মণিপুর সরকার বলছে, যথেচ্ছ লোক নিয়ে ওই মাঠে সভা করা যাবে না। সভা করতে হবে পাশের একটি মাঠে। তবে হাত্তা কাংজেবুংয়ের মাঠ থেকেই যাত্রা শুরু করা যাবে। সেক্ষেত্রে বাছাই করা কিছু নেতা ওই মাঠে গিয়ে জাতীয় পতাকা উদ্বোধন করে যাত্রা শুরু করতে পারবেন।

[আরও পড়ুন: খাস কলকাতার রাস্তায় মদ্যপের তাণ্ডব, ভ্যানচালককে ধাক্কার পর গাড়ির উপর নাচ যুবকের!]

উল্লেখ্য, বুধবার দলের সদর দপ্তরে ভারত ন্যায় যাত্রার সম্ভাব্য রুট ম্যাপ নিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন জয়রাম রমেশ (Jairam Ramesh) এবং কে সি বেণুগোপাল। প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, ১৪ জানুয়ারি পূর্ব ইম্ফল থেকে শুরু হওয়ার কথা রাহুল গান্ধীর যাত্রা। প্রথম দিনেই মণিপুর থেকে নাগাল্যান্ড পৌঁছনোর কথা কংগ্রেস (Congress) নেতার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement