shono
Advertisement

গ্রেনেড-আরপিজি নিয়ে হামলা জঙ্গিদের, মণিপুরে নিহত কমান্ডো

রবিবার ভোর চারটে নাগাদ হামলা হয় IRB জওয়ানদের উপরে।
Posted: 01:44 PM Jan 17, 2024Updated: 01:46 PM Jan 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত রবিবার বেলা ১২টায় যে মণিপুরে (Manipur) শান্তির বার্তা দিয়ে ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ শুরু করেছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। ফের হিংসায় উত্তপ্ত উত্তরপূর্বের সেই রাজ্য। বুধবার মণিপুরের মোরে এলাকায় জঙ্গিদের হামলায় মৃত্যু হল ইন্ডিয়ান রিজার্ভ ব্যাটেলিয়ান বা আইআরবি-র এক কমান্ডোর। আহত হয়েছেন আরও এক জওয়ান।

Advertisement

রবিবার ভোর চারটে নাগাদ হামলা হয় আইআরবি জওয়ানদের উপরে। ওই সময় এমা কোনদং লাইরেম্বি দেবী মন্দিরের কাছে অস্থায়ী ক্যাম্পে ঘুমোচ্ছিলেন তাঁরা। হামলা চালানোর জন্য স্থানীয় চিকিম গ্রামের পাহাড়ে ঘাঁটি গেড়েছিল জঙ্গিরা। দূর থেকেই গ্রেনেড হামলা চালানো হয়। বিস্ফোরণ হয় অস্থায়ী ওই ক্যাম্পটিতে। তাতেই মৃত্যু হয়েছে এক আরআরবি কমান্ডোর। আহত হয়েছেন আরও একজন।

 

[আরও পড়ুন: যত তাড়াতাড়ি সম্ভব বাংলো খালি করুন, মহুয়াকে ফের নোটিস কর্তৃপক্ষের]

যেখানে হামলা হয়েছে তার থেকে ২০ মিটার দূরে অসম রাইফেলসের ছাউনি রয়েছে। হামলার পরেই বুলেটপ্রুফ গাড়ি দিয়ে গোটা এলাকা ঘিরে ফেলে জওয়ানরা। সূত্রের খবর, ভোর চারটের পরে সাড়ে পাঁচটা নাগাদ ফের হামলা হয় অস্থায়ী ক্যাম্পে। এবার হামলা হয় গ্রামের এসবিআই ব্যাঙ্ক ভবনে। পর পর হামলার পরেই এলাকা ঘিরে ফেলে আইআরবি এবং অসম রাইফেলস। জঙ্গিদের খোঁজে চলছে চিরুনি তল্লাশি।

 

[আরও পড়ুন: সিমকার্ড, ইন্টারনেট ছাড়াই ফোনে চলবে ভিডিও! প্রয়ুক্তিতে ‘বিপ্লব’ আনবে কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement