shono
Advertisement

রাতভর বৃষ্টিতে বানভাসি মুম্বই, বাতিল একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন

বিপর্যস্ত জনজীবন। The post রাতভর বৃষ্টিতে বানভাসি মুম্বই, বাতিল একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন appeared first on Sangbad Pratidin.
Posted: 02:30 PM Jul 01, 2019Updated: 02:30 PM Jul 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই। গতকাল থেকে অবিশ্রান্ত বর্ষণে ব্যহত হয়ে পড়েছে বাণিজ্য নগরীর জনজীবন। ভারী বৃষ্টি হয়েছে সোমবার সকালেও। ফলে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। সিওন, দাদর ও মালাডের মতো এলাকায় জল জমে গিয়েছে। আশঙ্কা এভাবে চলতে থাকে বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে মুম্বইয়ে।

Advertisement

টানা চারদিন ধরে বৃষ্টি চলছে মুম্বইয়ে। তার উপর গতকাল রাত থেকে অবিরাম বৃষ্টি হচ্ছে শহরজুড়ে। সোমবার ভোরে মুম্বইয়ের কাছে পালঘরে ৪টে থেকে ৫টার মধ্যে ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া থানে, রায়গড়ের মতো একাধিক এলাকায় প্রচুর বৃষ্টিপাত হয়েছে। ফলে একাধিক এলাকা জলমগ্ন হয়ে যায়। অনেক জায়গায় বৃষ্টির ফলে রেলপথও ডুবে গিয়েছে। ফলে লোকাল ও দূরপাল্লার অনেক ট্রেন বাতিল করতে হয়। দেরিতেও চলছে বেশ কিছু ট্রেন। রেলের তরফে জানানো হয়েছে, সকালে চারটি করিডর দিয়ে ট্রেন চলাচল ঠিকঠাক ছিল। তবে জল জমার কারণে কয়েকটি লাইনে বেশ কিছু ট্রেন বাতিল হয়। পরে অবশ্য পশ্চিম রেলওয়ের তরফে জানানো হয়েছে, জলস্তর নেমে যাওয়ায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে গিয়েছে। তবে ট্রেনের গতি ৩০ কিমি প্রতি ঘণ্টা রাখা হয়েছে।

[ আরও পড়ুন: ৩০ টাকা চাওয়ায় মহিলাকে মাঝ রাস্তায় তিন তালাক দিলেন স্বামী ]

বৃষ্টির সঙ্গে মুম্বইয়ের বিভিন্ন এলাকায় জোরে হাওয়াই বইছে। মুম্বইয়ে এই ঝোড়ো হাওয়ায় মেরিন লাইনে একটি নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ে। তার জেরে চার্চগেট-মেরিন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে। যদিও পশ্চিম রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, চার্চগেট ও মুম্বই সেন্ট্রাল রেল স্টেশনের মধ্যে চারটি লাইনেই ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। কোন কোন এলাকায় ট্রেন চলাচল ব্যাহত রয়েছে, তা নিয়ে রেলের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে।

পূর্ব মুম্বইয়ের চেম্বুরে বৃষ্টির ফলে একাধিক বাড়িতে জল ঢুকে পড়েছে। রেলপথের পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয়েছে সড়কপথও। ফলে যাতায়াত সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বিপর্যয় এড়াতে হেল্পলাইন নম্বরও দিয়ে দেওয়া হয়েছে। তবে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা এখনও নেই। উলটে ৩ জুলাই থেকে বৃষ্টি আরও বাড়তে পারে বলে খবর।  

[ আরও পড়ুন: ‘মুসলিম মহিলাদের ধর্ষণ করুক হিন্দুরা’, বিতর্কিত মন্তব্য করে বহিষ্কৃত বিজেপি নেত্রী ]

The post রাতভর বৃষ্টিতে বানভাসি মুম্বই, বাতিল একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement